Home> দুনিয়া
Advertisement

দক্ষিণ ফ্রান্সের হাইস্কুলে চলল গুলি, আহত প্রধান শিক্ষক সহ ৯জন

দেড় মাস পরেই প্রেসিডেন্ট নির্বাচন। তার আগেই ফের ফ্রান্সে আতঙ্কে। বৃহস্পতিবার দক্ষিণ ফ্রান্সের একটি হাইস্কুলে চলল গুলি। আহত প্রধান শিক্ষক সহ ৯জন।  অন্যদিকে প্যারিসে আন্তর্জাতিক অর্থভাণ্ডারের অফিসে চিঠি বোমা বিস্ফোরণে আহত হলেন সেখানকারই এক কর্মী।  গ্রাসের তকভিল হাইস্কুলে গুলি চালনার ঘটনায় জঙ্গিযোগ মেলেনি। গ্রেফতার স্কুলের এক ছাত্র। আরও এক ছাত্র পলাতক।  ধৃত কিশোরকে জেরা করে জানা গিয়েছে, আমেরিকার স্কুল-কলেজে বন্দুকবাজদের ভিডিও দেখেই সে এমন ছক কষেছিল।

দক্ষিণ ফ্রান্সের হাইস্কুলে চলল গুলি, আহত প্রধান শিক্ষক সহ ৯জন

ওয়েব ডেস্ক: দেড় মাস পরেই প্রেসিডেন্ট নির্বাচন। তার আগেই ফের ফ্রান্সে আতঙ্কে। বৃহস্পতিবার দক্ষিণ ফ্রান্সের একটি হাইস্কুলে চলল গুলি। আহত প্রধান শিক্ষক সহ ৯জন।  অন্যদিকে প্যারিসে আন্তর্জাতিক অর্থভাণ্ডারের অফিসে চিঠি বোমা বিস্ফোরণে আহত হলেন সেখানকারই এক কর্মী।  গ্রাসের তকভিল হাইস্কুলে গুলি চালনার ঘটনায় জঙ্গিযোগ মেলেনি। গ্রেফতার স্কুলের এক ছাত্র। আরও এক ছাত্র পলাতক।  ধৃত কিশোরকে জেরা করে জানা গিয়েছে, আমেরিকার স্কুল-কলেজে বন্দুকবাজদের ভিডিও দেখেই সে এমন ছক কষেছিল।

আরও পড়ুন মোদীকে 'ভয়', বিজেপির উত্তরপ্রদেশ জয়ে সিঁদুরে মেঘ দেখছে চিন!

স্কুলের প্রধান শিক্ষককে লক্ষ্য করেই এই হামলা। জঙ্গিযোগ না পেলেও  দুই ছাত্র যে ভাবে হামলা চালিয়েছে, তা দেখে বেশ চিন্তিত পুলিশ। ছাত্রদের কাছে অস্ত্র এল কী করে, তা-ও জানার চেষ্টা চলছে। আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের প্যারিস অফিসে  চিঠি-বোমা বিস্ফোরণে জঙ্গিযোগের সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না। তবে কোনও জঙ্গিগোষ্ঠী এখনও দায় নেয়নি। বুধবারও বার্লিনে জার্মান অর্থমন্ত্রীর দফতরে চিঠি-বোমা আসে। তবে বিস্ফোরণের আগেই তা উদ্ধার করে জার্মান পুলিশ। সে ঘটনায় দায় স্বীকার করে অতি বাম একটি সংগঠন।

আরও পড়ুন মালিক পক্ষের অমত থাকলে মুসলিম মহিলাদের মাথার আচ্ছাদনে 'না' ইউরোপিয়ান জাস্টিস কোর্টের

Read More