Home> দুনিয়া
Advertisement

জাতীয় দিবসে ফের রক্তাক্ত ফ্রান্স, এবার সন্ত্রাসের নিশানায় নিস

জাতীয় দিবসে ফের রক্তাক্ত ফ্রান্স। এবার সন্ত্রাসের নিশানায় নিস শহর। বাস্তিল দিবসে জঙ্গি হামলায় প্রাণ হারালেন আশিজন। জখম শতাধিক। জানা গেছে বৃহস্পতিবার রাতে প্রোমেনাদে দেস অ্যাংলাইসে আতসবাজির উত্‍সব উপলক্ষে বহু মানুষের জমায়েত হয়েছিল। সেইসময় প্রায় আশি কিলোমিটার বেগে ছুটে আসা একটি ট্রাক, ব্যারিকেড ভেঙে দর্শকদের ভিড়ে ঢুকে পড়ে। প্রাণ ভয়ে  এদিক ওদিক ছোটাছুটি শুরু করেন আতঙ্কিত মানুষজন। স্থানীয় প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান এস্ত্রোসি জানিয়েছেন, ট্রাকে প্রচুর পরিমাণে গ্রেনেড এবং বিস্ফোরক  ছিল। প্রাথমিক রিপোর্টে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ষাটজনের মৃত্যুর কথা বলা হলেও, পরে তা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে।

জাতীয় দিবসে ফের রক্তাক্ত ফ্রান্স, এবার সন্ত্রাসের নিশানায় নিস

ওয়েব ডেস্ক: জাতীয় দিবসে ফের রক্তাক্ত ফ্রান্স। এবার সন্ত্রাসের নিশানায় নিস শহর। বাস্তিল দিবসে জঙ্গি হামলায় প্রাণ হারালেন আশিজন। জখম শতাধিক। জানা গেছে বৃহস্পতিবার রাতে প্রোমেনাদে দেস অ্যাংলাইসে আতসবাজির উত্‍সব উপলক্ষে বহু মানুষের জমায়েত হয়েছিল। সেইসময় প্রায় আশি কিলোমিটার বেগে ছুটে আসা একটি ট্রাক, ব্যারিকেড ভেঙে দর্শকদের ভিড়ে ঢুকে পড়ে। প্রাণ ভয়ে  এদিক ওদিক ছোটাছুটি শুরু করেন আতঙ্কিত মানুষজন। স্থানীয় প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান এস্ত্রোসি জানিয়েছেন, ট্রাকে প্রচুর পরিমাণে গ্রেনেড এবং বিস্ফোরক  ছিল। প্রাথমিক রিপোর্টে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ষাটজনের মৃত্যুর কথা বলা হলেও, পরে তা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে।

আরও পড়ুন মহিলাদের উপর ISIS-এর অকথ্য অত্যাচারের রহস্য ফাঁস!

পুলিসের গুলিতে মৃত্যু হয় ট্রাক চালকের। জানা গেছে সে ফ্রান্সেরই বাসিন্দা। স্থানীয় ডেপুটি মেয়র সেবাস্তিয়ন হামবার্ট এই ঘটনাটিকে সরাসরি জঙ্গি হামলা বলেই দাবি করেছেন। তবে কাউকে পণবন্দি করার খবর উড়িয়ে দিয়েছে পুলিস। ঠিক আট মাস আগে, প্যারিসে জঙ্গি হামলায় মৃত্যু হয় একশো তিরিশজনের। সেই হামলার দায় স্বীকার করেছিল আইসিস। রবিবারই ফ্রান্সে নির্বিঘ্নে শেষ হয়েছে প্রায় একমাস ধরে চলা ইউরো কাপ ফুটবলের আসর। ঠিক তার পরপরই এই হামলায় আবারও প্রশ্নের মুখে নিরাপত্তা।

আরও পড়ুন  OMG! হোস পাইপ দিয়ে পরিষ্কার করা হচ্ছে কানের ময়লা (ভাইরাল ভিডিও)

Read More