Home> দুনিয়া
Advertisement

সন্ত্রাসবাদ রুখতে ভারতের পাশে ফ্রান্স

সন্ত্রাসবাদী সংগঠনগুলোকে নির্মূল করতে ভারত পাশে পেল ফ্রান্সকে। হিজবুল, জইশ-ই-মহম্মদ, এবং লস্করের মতো সংগঠনগুলো যে গোটা বিশ্বের নিরাপত্তার ক্ষেত্রেই বড় প্রশ্ন চিহ্ন তুলে দিয়েছে সে বিষয়ে একমত ফরাসি প্রশাসন। মাসুদ আজহারের মতো কুখ্যাত জঙ্গি নেতার উপর নিষেধাজ্ঞা জারির ক্ষেত্রে যে প্যারিস নয়াদিল্লির পাশে থাকবে তা পরিষ্কার করে দিলেন ফ্রান্সের বিদেশমন্ত্রী।

সন্ত্রাসবাদ রুখতে ভারতের পাশে ফ্রান্স

ওয়েব ডেস্ক: সন্ত্রাসবাদী সংগঠনগুলোকে নির্মূল করতে ভারত পাশে পেল ফ্রান্সকে। হিজবুল, জইশ-ই-মহম্মদ, এবং লস্করের মতো সংগঠনগুলো যে গোটা বিশ্বের নিরাপত্তার ক্ষেত্রেই বড় প্রশ্ন চিহ্ন তুলে দিয়েছে সে বিষয়ে একমত ফরাসি প্রশাসন। মাসুদ আজহারের মতো কুখ্যাত জঙ্গি নেতার উপর নিষেধাজ্ঞা জারির ক্ষেত্রে যে প্যারিস নয়াদিল্লির পাশে থাকবে তা পরিষ্কার করে দিলেন ফ্রান্সের বিদেশমন্ত্রী।

আরও পড়ুন- ১২ বছরের কিশোরী নিজের আত্মহত্যার লাইভ ভিডিও করল!

অন্যদিকে, চিনের চাপে ভারতের হাতে কুখ্যাত জঙ্গি মুন্নাকে তুলে দিতে চাইছে না থ্যাইল্যান্ড প্রশাসন। আজ থেকে ১৭ বছর আগে থাইল্যান্ডের রাস্তায় ছোট রাজনকে লক্ষ্য করে গুলি চালানো দাউদ সহকারী মুন্নাকে নিজেদের জিম্মায় নিতে চেয়ে বারংবার থাই প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে মুম্বাই পুলিস। সেই থেকে থাইল্যান্ডের জেলে রয়েছে কুখ্যাত মুন্না ঝিঙ্গারা। কিন্তু পাকিস্তানের সঙ্গে 'সুসম্পর্ক' রাখতে চেয়ে থাইল্যান্ডের উপর চাপ সৃষ্টি করছে চিনা প্রশাসন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- ২০১৭-১৮ আর্থিক বর্ষে ভারতে বাড়বে বেকারত্ব, দাবি ILO-র

Read More