Home> দুনিয়া
Advertisement

গুহায় শিশুদের আটকে পড়ার দায় নিয়ে আবেগঘন চিঠি কোচের, উত্তর দিলেন পরিজনরাও

স্বস্তিতে নেই ওয়াইল্ড বোয়ার্স দলে ২৫ বছর বয়সী কোচের। কোনও মুহূর্তে শিশুদের হাতছাড়া করছেন না আক্কাপুল চানথা। এই খুদে ফুটবলারদের দুর্ভাগ্যে পিছনে নিজেকেই দোষ দিচ্ছেন বারবার

গুহায় শিশুদের আটকে পড়ার দায় নিয়ে আবেগঘন চিঠি কোচের, উত্তর দিলেন পরিজনরাও

নিজস্ব প্রতিবেদন: খবরের চ্যানেলে এক নাগাড়ে চেয়ে  পরিজনেরা। এই বুঝি সুখবরটা এল! চূড়ান্ত পর্বে উদ্ধারকার্য চলছে এই মুহূর্তে। থাইল্যান্ডের গুহায় আটকে থাকা খুদে ফুটবলারদের উদ্ধারকার্য প্রাকৃতিক বিপর্যয়ের কারণে মাঝে মধ্যেই ব্যাহত হচ্ছে। তবে, ফুটবলাররা সুস্থ রয়েছে এইটুকু জেনেই স্বস্তি পাচ্ছেন পরিজনরা।

আরও পড়ুন- আশঙ্কা কাটেনি, খুদে ফুটবলারদের উদ্ধারে পাশে দাঁড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, চিন, জাপান-ও

তবে, স্বস্তিতে নেই ওয়াইল্ড বোয়ার্স দলে ২৫ বছর বয়সী কোচের। কোনও মুহূর্তে শিশুদের হাতছাড়া করছেন না আক্কাপুল চানথা। এই খুদে ফুটবলারদের দুর্ভাগ্যে পিছনে নিজেকেই দোষ দিচ্ছেন বারবার। গুহার ভিতর থেকে উদ্ধারকারীদের মাধ্যমেই একটি চিঠি দিয়ে লেখেন, “শিশুরা ভালো আছে। তাদেরকে নিরাপদে রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে আমি। কিন্তু এই পরিস্থিতি হওয়ার জন্য আপনাদের কাছে ক্ষমা চাইছি।”

আরও পড়ুন- ন’দিন লড়াইয়ে ‘গোলে’ পৌঁছল থাইল্যান্ডের খুদে ফুটবলাররা, দেখুন ভিডিও

টানা দু’সপ্তাহের বেশি গুহার বাইরে অপেক্ষা করে বসে রয়েছে পরিজনেরা। এই চিঠি তাদের কাছে আসতেই কেউ কোচের উপর ক্ষুব্ধ হননি। তাঁকে কেউ দোষারোপও করেননি। পরিজনদের তরফে কোচের উদ্দেশ্যে পাল্টা জবাব যায় গুহার ভিতর। সেই বার্তায় লেখা ছিল- প্রিয়, কোচ আকে, তোমার দলের ফুটবলারদের পরিজনরা এখনও বিশ্বাস করে এটি একটি দুর্ভাগ্যজনক ঘটনা, যা যে কোনও মুহূর্তে সবার ক্ষেত্রে হতে পারতো। তুমি যে তাদের নিজের মতো করে যত্নে রেখেছো, এটা শুনেই আমরা ভীষণ খুশি। এর জন্য মনে কোনও খেদ রেখো না। তোমাদের বাইরে আসার অপেক্ষায় রয়েছি। তোমার কাকিমাও আমাদের মতো বাইরে অপেক্ষা করছেন। দ্রুত বাইরে এসো তোমরা।

আরও পড়ুন- থাইল্যান্ডের গুহা থেকে বার করা হল ৪ শিশুকে, এখনো বাকি ৯

গুহায় জীবন মৃত্যু লড়াইয়ে এমন আবেগঘন চিঠি অন্য মাত্রা এনে দিল মনে করছেন পরিজনেরা। তাঁদের দাবি, এটি প্রাকৃতিক বিপর্যয়। কাউকে দায়ী করা যায় না।     

Read More