Home> দুনিয়া
Advertisement

Imran Khan Attacks Qamar Javed Bajwa: 'ডাবল গেমে' অভিযুক্ত প্রাক্তন সেনাপ্রধান বাজওয়া, ভুল স্বীকার ইমরান খানের!

চলতি বছরের এপ্রিলে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতা থেকে সরে আসতে বাধ্য হন ইমরান খান। খান বলেছেন যে তিনি ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) থেকে তার সরকারের বিরুদ্ধে কী খেলা হয়েছে সে সম্পর্কেও রিপোর্ট পেয়েছেন।

Imran Khan Attacks Qamar Javed Bajwa: 'ডাবল গেমে' অভিযুক্ত প্রাক্তন সেনাপ্রধান বাজওয়া, ভুল স্বীকার ইমরান খানের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং পিটিআই-এর চেয়ারম্যান ইমরান খান, প্রাক্তন সেনাপ্রধান জেনারেল (অব.) কমর জাভেদ বাজওয়াকে তাঁর সরকারের বিরুদ্ধে 'ডাবল গেম' খেলায় অভিযুক্ত করেছেন। ইমরান স্বীকার করেছেন যে তিনি ২০১৯ সালে তৎকালীন সেনাপ্রধান বাজওয়ার মেয়াদ বাড়িয়ে একটি বড় ভুল করেছিলেন।

এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন প্রধানমন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, তিনি তৎকালীন সেনাপ্রধানের প্রতি আস্থা প্রকাশ করেছিলেন। খান বলেন, 'জেনারেল বাজওয়ার সব কথাই আমি বিশ্বাস করতাম, কারণ আমাদের স্বার্থ একই ছিল যে দেশকে বাঁচাতে হবে’।

এপ্রিলে ইমরানকে বহিষ্কার করা হয়

চলতি বছরের এপ্রিলে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতা থেকে সরে আসতে বাধ্য হন ইমরান খান। খান বলেছেন যে তিনি ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) থেকে তার সরকারের বিরুদ্ধে কী খেলা হয়েছে সে সম্পর্কেও রিপোর্ট পেয়েছেন। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান দাবি করেছেন যে পূর্ববর্তী সামরিক সংস্থা তার সরকারকে পতনের জন্য পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফের সঙ্গে যোগসাজস করেছিল। লেফটেন্যান্ট জেনারেল (অব.) ফয়েজ হামিদ ২০২১ সালের অক্টোবরে আইএসআই প্রধানের দায়িত্ব থেকে অপসারণের পরে তার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র স্পষ্ট হয়ে ওঠে।

আরও পড়ুন: জন্মদিনের জন্য প্রস্তুত হচ্ছে ২০০ বছরের জোনাথান, অবশ্য নেপোলিয়নের সঙ্গে সাক্ষাৎ ঘটেনি তার...

'বাজওয়া ডাবল গেম খেলছিল'

পাকিস্তান মুসলিম লীগ-কায়েদ-ই-আজমের (পিএমএল-কিউ) মুনিস এলাহি সাম্প্রতি দাবি করেন যে জেনারেল বাজওয়া তাকে পিটিআই-কে সমর্থন করতে বলেন। সেই সম্পর্কে জানতে চাইলে খান বলেন, ‘এটা সম্ভব যে তাকে (মুনিস) ইমরান খানকে সমর্থন করতে বলা হয়েছিল, যখন অন্যকে (চৌধুরী সুজাত হুসেন) পিএমএল-এনের সঙ্গে যেতে বলা হয়েছিল।

খান বলেন, ‘জেনারেল বাজওয়া একটি ডাবল গেম খেলছিলেন এবং আমি পরে জানতে পেরেছিলাম যে পিটিআই সদস্যদেরও একটি ভিন্ন বার্তা দেওয়া হচ্ছে’। অন্যদিকে, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ রবিবার খানকে আক্রমণ করে বলেন যে তিনি ক্ষমতা দখলের চেষ্টা করছেন। এবং এর জন্য দেশের ভিত্তি দুর্বল করতেও পিছপা নন ইমরান এমন্টাই দাবি শরীফের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More