Home> দুনিয়া
Advertisement

চাপের মুখে আরও এক লক্ষ কুড়ি হাজার শরণার্থীকে আশ্রয় দিতে রাজি হল EU

আন্তর্জাতিক চাপের মুখে পড়ে অবশেষে পশ্চিম এশিয়া ও আফ্রিকার আরও এক লক্ষ কুড়ি হাজার শরণার্থীকে নতুন করে আশ্রয় দিতে রাজি হল ইউরোপিয়ান ইউনিয়ন। ইতিমধ্যেই মন্ত্রিসভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এই বিপুল সংখ্যক শরণার্থীকে কোথায় জায়গা দেওয়া হবে তা নিয়ে ধোঁয়াশা কাটেনি। আটই অক্টোবর ফের বসবে EU মন্ত্রিসভা। তাতেই সমাধানসূত্র মিলবে বলে আশা করা হচ্ছে।

চাপের মুখে আরও এক লক্ষ কুড়ি হাজার শরণার্থীকে আশ্রয় দিতে রাজি হল EU

ওয়েব ডেস্ক: আন্তর্জাতিক চাপের মুখে পড়ে অবশেষে পশ্চিম এশিয়া ও আফ্রিকার আরও এক লক্ষ কুড়ি হাজার শরণার্থীকে নতুন করে আশ্রয় দিতে রাজি হল ইউরোপিয়ান ইউনিয়ন। ইতিমধ্যেই মন্ত্রিসভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এই বিপুল সংখ্যক শরণার্থীকে কোথায় জায়গা দেওয়া হবে তা নিয়ে ধোঁয়াশা কাটেনি। আটই অক্টোবর ফের বসবে EU মন্ত্রিসভা। তাতেই সমাধানসূত্র মিলবে বলে আশা করা হচ্ছে।

কিন্তু পুনর্বাসন কোথায় হবে তা নিয়ে জট কাটেনি। ইতিমধ্যেই স্থানাভাবের কথা জানিয়ে দিয়েছে জার্মানি, হাঙ্গেরি, অস্ট্রিয়া। বাড়তে থাকা শরণার্থী-সঙ্কট সামাল দিতে ঘরে-বাইরে সমালোচনার মুখে ডেভিড ক্যামেরন সরকার। আগামী পাঁচ বছরে পশ্চিম এশিয়ার বিভিন্ন শিবির থেকে পাঁচ হাজার শরণার্থীকে ব্রিটেনে জায়গা করে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে ব্রিটেন।

Read More