Home> দুনিয়া
Advertisement

যে নারী রাঁধতে জানে না, তাঁকে কক্ষনও বিয়ে নয়! এটা বলেই ফেঁসে গেলেন মানুষটা!

নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী ও সম্মানিত ধর্মযাজকদের মধ্যে একজন তিনি। এনোক আদেবোয়ে। তিনি যখন কোন মন্তব্য করেন, সেটা শোনেন না এমন কোনও মানুষ সে দেশে প্রায় নেই বললেই চলে। খুব কমই আছে যারা তাঁকে মানে না। কিন্তু সম্প্রতি তাঁর এক বক্তব্য নিয়ে চলছে ব্যাপক তোলপাড়। গত কদিন ধরে ইউটিউবের এক ভিডিও যেটি কিনা প্রায় এক বছর আগে পোস্ট করা হয়েছিল, সেটি নিয়ে নাইজেরিয়ায় চলছে ব্যাপক আলোচনা।

যে নারী রাঁধতে জানে না, তাঁকে কক্ষনও বিয়ে নয়! এটা বলেই ফেঁসে গেলেন মানুষটা!

ওয়েব ডেস্ক: নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী ও সম্মানিত ধর্মযাজকদের মধ্যে একজন তিনি। এনোক আদেবোয়ে। তিনি যখন কোন মন্তব্য করেন, সেটা শোনেন না এমন কোনও মানুষ সে দেশে প্রায় নেই বললেই চলে। খুব কমই আছে যারা তাঁকে মানে না। কিন্তু সম্প্রতি তাঁর এক বক্তব্য নিয়ে চলছে ব্যাপক তোলপাড়। গত কদিন ধরে ইউটিউবের এক ভিডিও যেটি কিনা প্রায় এক বছর আগে পোস্ট করা হয়েছিল, সেটি নিয়ে নাইজেরিয়ায় চলছে ব্যাপক আলোচনা।

আরও পড়ুন পশ্চিমবঙ্গের নাম পাল্টাতে চাইছেন যাঁরা, তাঁদের ছোট্ট একটাই প্রশ্ন

সেই দিন অবিবাহিতদের বিয়ে সংক্রান্ত পরামর্শ দিচ্ছিলেন এই ধর্মযাজক। আর বিতর্কের শুরু সেখান থেকেই। পরামর্শের কয়েকটি লাইন নিয়ে সোশ্যাল মিডিয়া উত্তপ্ত হয়ে উঠেছে। 'এমন নারীকে বিয়ে করো না, যে রাঁধতে জানে না। যে নারী রাঁধতে জানে না, সে ভালো স্ত্রী হবে না' এই কথাই সেদিন বলেছিলেন ধর্মযাজক আদেবোয়ে। তবে তিনি নারীদের উদ্দেশ্যেও বলেছিলেন, 'চাকরি নেই এমন কোন পুরুষকে বিয়ে করো না।' আর তাঁর এই পরামর্শ কিছুতেই মেনে নিতে পারছেন না সে দেশের মেয়েরা।

আরও পড়ুন  সাকিব আল হাসানের ৯০ লক্ষ!

TAGS

enoch adeboyespeech24 ghantaFemalemalemariage২৪ ঘণ্টাএনোক আদেবোয়েধর্মনারীবিয়েমেয়েছেলেরান্না ওয়েব ডেস্ক: নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী ও সম্মানিত ধর্মযাজকদের মধ্যে একজন তিনি। এনোক আদেবোয়ে। তিনি যখন কোন মন্তব্য করেনসেটা শোনেন না এমন কোনও মানুষ সে দেশে প্রায় নেই বললেই চলে। খুব কমই আছে যারা তাঁকে মানে না। কিন্তু সম্প্রতি তাঁর এক বক্তব্য নিয়ে চলছে ব্যাপক তোলপাড়। গত কদিন ধরে ইউটিউবের এক ভিডিও যেটি কিনা প্রায় এক বছর আগে পোস্ট করা হয়েছিলসেটি নিয়ে নাইজেরিয়ায় চলছে ব্যাপক আলোচনা। সেই দিন অবিবাহিতদের বিয়ে সংক্রান্ত পরামর্শ দিচ্ছিলেন এই ধর্মযাজক। আর বিতর্কের শুরু সেখান থেকেই। পরামর্শের কয়েকটি লাইন নিয়ে সোশ্যাল মিডিয়া উত্তপ্ত হয়ে উঠেছে। 'এমন নারীকে বিয়ে করো নাযে রাঁধতে জানে না। যে নারী রাঁধতে জানে নাসে ভালো স্ত্রী হবে না' এই কথাই সেদিন বলেছিলেন ধর্মযাজক আদেবোয়ে। তবে তিনি নারীদের উদ্দেশ্যেও বলেছিলেন'চাকরি নেই এমন কোন পুরুষকে বিয়ে করো না।' আর তাঁর এই পরামর্শ কিছুতেই মেনে নিতে পারছেন না সে দেশের মেয়েরা।
Read More