Home> দুনিয়া
Advertisement

Elon Musk: অনেক বদলের স্বপ্ন নিয়েই ইলন কিনে ফেললেন 'টুইটার'

কিছুদিন আগেই প্রায় ২২ হাজার কোটি টাকার বিনিময়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন ইলন। এ বার পুরো মালিকানাই তাঁর হল।

 Elon Musk: অনেক বদলের স্বপ্ন নিয়েই ইলন কিনে ফেললেন 'টুইটার'

নিজস্ব প্রতিবেদন: কথাটা বহুদিন ধরেই শোনা যাচ্ছিল, এবার নিশ্চিত খবর মিলল। টুইটার অবশেষে কিনেই নিলেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। মাইক্রোব্লগিং সাইট টুইটারের সমস্ত শেয়ার কিনতে খরচ পড়ল ৪৪ বিলিয়ন মার্কিন ডলার; অর্থাৎ, ৪,৪০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে তিন লক্ষ কোটি টাকা!

টুইটার বোর্ডের তরফে জানানো হয়েছে, দীর্ঘ বৈঠকের মধ্য দিয়ে মাস্কের প্রস্তাবের মূল্যায়ন করা হয়েছে। আর্থিক মূল্য, নিশ্চয়তা ইত্যাদি নানা দিক নিয়ে পর্যবেক্ষণ করা হয়েছে। তারপর সর্বসম্মত সিদ্ধান্ত হয় যে, মাস্কের প্রস্তাব যথাযথ। টুইটারের কো-ফাউন্ডার পরাগ অগ্রবাল বলেন, 'আমাদের পুরো দলের জন্য দারুণ গর্ব অনুভব করছি।'

কিছুদিন আগেই প্রায় ২২ হাজার কোটি টাকার বিনিময়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন ইলন। এ বার পুরো মালিকানাই তাঁর হল। মাস্কের দাবি, তিনি টুইটারের অংশীদার হওয়ার সময়ে ভেবেছিলেন টুইটার বিশ্ব জুড়ে বাক্‌স্বাধীনতার মূল মাধ্যম হয়ে উঠবে। কিন্তু বিনিয়োগ করার পরেই নাকি তিনি উপলব্ধি করেছিলেন যে, চলতি অবস্থায় এটা কখনোই সম্ভব নয়। তাই ব্যক্তিগত মালিকানাধীন সংস্থা হিসেবে এর বদল ঘটানোই তাঁর লক্ষ্য বলে ঠিক করে নেন তিনি। আর তারই ফলশ্রুতি এই ডিল।

আরও পড়ুন: Russia-Ukraine War: রাশিয়ার সঙ্গে যুদ্ধে ইউক্রেনই জিতবে! কেন এই কথা বলে দিল মার্কিন দেশ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More