Home> দুনিয়া
Advertisement

Donuld Trump: নথি জাল করে পর্নতারকাকে ঘুষ! দোষী সাব্যস্ত ট্রাম্প

Donuld Trump convicted: ট্রাম্পের বিরুদ্ধে মোট ৩৪টি অভিযোগের সব কটি-ই সত্যি প্রমাণিত। 

Donuld Trump: নথি জাল করে পর্নতারকাকে ঘুষ! দোষী সাব্যস্ত ট্রাম্প

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমেরিকার ইতিহাসে প্রথম। ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত হলেন  প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নথি জাল করে পর্নতারকাকে ঘুষ দেওয়ার অভিযোগ সংক্রান্ত মামলায় দোষী সাব্যস্ত ডোনাল্ড ট্রাম্প। আগামী ১১ জুলাই ট্রাম্পের সাজা ঘোষণা। মার্কিন আইন অনুযায়ী, ডোনাল্ড ট্রাম্পের জেল হতে পারে। অথবা জরিমানা হতে পারে। অথবা জেল ও জরিমানা, দুটোই একসঙ্গে হতে পারে।

মার্কিনী আইন বিশেষজ্ঞদের একাংশের মতে, নথি জাল করে ব্যবসায়িক তথ্য গোপনের জন্য দোষী সাব্যস্ত ডোনাল্ড ট্রাম্পকে শুধু জরিমানা করেই ছেড়ে দিতে পারে আদালত। রিপাবলিকান পার্টির নেতা ৭৭ বছরের ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, পর্নতারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান তিনি। তারপর ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় তাঁর মুখ বন্ধ রাখতে ১ লক্ষ ৩০ হাজার ডলার ঘুষ দেন ট্রাম্প। অভিযোগ, পর্নতারকাকে টাকা দেওয়ার বিষয়টি গোপন রাখতে ট্রাম্প তাঁর ব্যবসায়িক নথি জাল করেছিলেন। এই অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

মামলায় ট্রাম্পের বিরুদ্ধে মোট ৩৪টি অভিযোগ আনা হয়েছিল। যার সব কটি-ই আদালতে সত্যি বলে প্রমাণিত হয়েছে। এরপরই বৃহস্পতিবার নিউ ইয়র্কের আদালতে নথি জালের অভিযোগে দোষী সাব্যস্ত হন ডোনাল্ড ট্রাম্প। যদিও ট্রাম্পের দাবি, তিনি ন্যায় বিচার পাননি। আদালত থেকে বেরিয়ে ট্রাম্প বলেন, "এই রায় আমার জন্য মর্যাদাহানিকর। আমি ন্যায় বিচার পাইনি। নিউ ইয়র্ক আদালতের এই রায়ের বিরুদ্ধে লড়াই চলবে।" ১১ জুলাই সাজা ঘোষণার আগেই ট্রাম্প উচ্চতর আদালতের দ্বারস্থ হতে পারেন বলেও স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। 

আরও পড়ুন, Nawaz Sharif | Lahore Agreement: লাহোর সমঝোতা চুক্তি ভেঙেছিল পাকিস্তান, কার্গিল লড়াই নিয়ে বিস্ফোরক নওয়াজ শরিফ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More