Home> দুনিয়া
Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রে ধর্মীয় স্বাধীনতার কথা মনে করিয়ে দেয় দীপাবলি, আলোর উত্সবে বার্তা ট্রাম্পের

এনিয়ে তৃতীয়বার হোয়াইট হাউসে দীপাবলি পালন করলেন ডোনাল্ড ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রে ধর্মীয় স্বাধীনতার কথা মনে করিয়ে দেয় দীপাবলি, আলোর উত্সবে বার্তা ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদন: দীপাবলির আগেই তাঁর ওভাল অফিসে ভারতীয়দের সঙ্গে আলোর উত্সব পালন করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুন-মেঘ-বৃষ্টি সরে গিয়ে কালীপুজোয় দেখা দিতে পারে ঝলমলে রোদ

দীপাবলি উপলক্ষে সেদেশে বসবাসকারী হিন্দু, শিখ, বৌদ্ধদের শুভেচ্ছা জানান তিনি। এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্র জুড়েই পালন করা হচ্ছে আলোর উত্সব দীপাবলি। অত্যন্ত শুভ এই উত্সব। মার্কিন যুক্তরাষ্ট্রে বিভিন্ন ধর্মের মানুষের ধর্মীয় স্বাধীনতার কথা মনে করিয়ে দেয় এই উত্সব।

ট্রাম্প তাঁর বিবৃতিতে আরও জানিয়েছেন, এদেশের বাসবাসকারী বিভিন্ন ধর্মের মানুষকে তাদের ধর্মীয় উত্সব পালনের স্বাধীনতা রক্ষায় সাহায্য করবে প্রশাসন। এখন দীপাবলির উত্সব চলেছে। অশুভের বিরুদ্ধে শুভর, অন্ধকারের বিরুদ্ধে অলোর ও অজ্ঞতার বিরুদ্ধে জ্ঞানের জয় এই উত্সব। হিন্দু, বৌদ্ধ, শিখরা এই উত্সবে প্রার্থণা করেন, ঘরে প্রদীপ জ্বালান ও বন্ধুবান্ধবদের সঙ্গে আনন্দ উত্সবে মেতে ওঠেন। যাঁরা এই উত্সব পালন করছেন তাদের মেলানিয়া ও আমি শুভেচ্ছা জানাচ্ছি।

আরও পড়ুন-‘পাকিস্তান অধিকৃত কাশ্মীর এখন আর পাক প্রশাসনের হাতে নেই’

উল্লেখ্য, এনিয়ে তৃতীয়বার হোয়াইট হাউসে দীপাবলি পালন করলেন ডোনাল্ড ট্রাম্প। ২০০৯ সালে এই রীতি চালু করেছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। গতবার দীপাবলি পালনের সময়ে ট্রাম্প আমন্ত্রণ জানান মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত নভতেজ সিং সারনাকে।

  

Read More