Home> দুনিয়া
Advertisement

ভারতের হাতে তথ্য প্রমাণ, ভয় পেয়েই কি দাউদকে করাচি থেকে স্থান্তরিত করল পাকিস্তান?

ভারতের মোস্ট ওয়ান্টেড আন্ডার ওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে করাচি থেকে দেশের উত্তর প্রান্তে মুরিতে সরিয়ে নিয়ে গেল পাক সেনা। রবিবার বিভিন্ন সূত্রে এই খবর পাওয়া গেছে।

 ভারতের হাতে তথ্য প্রমাণ, ভয় পেয়েই কি দাউদকে করাচি থেকে স্থান্তরিত করল পাকিস্তান?

ওয়েব ডেস্ক: ভারতের মোস্ট ওয়ান্টেড আন্ডার ওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে করাচি থেকে দেশের উত্তর প্রান্তে মুরিতে সরিয়ে নিয়ে গেল পাক সেনা। রবিবার বিভিন্ন সূত্রে এই খবর পাওয়া গেছে।

দাউদের স্ত্রী ও ছোট মেয়েও মুরিতে তাঁর সঙ্গী হয়েছেন বলে জানা গেছে।

দাউদের ছোট ভাই আনীসও সপরিবারে ১৯৯৩ সালের মুম্বইয়ে সিরিয়াল ব্লাস্টের মাস্টারমাইন্ড দাউদের সঙ্গে মুরি পাড়ি দিয়েছেন।

সূত্রে দাবি, মুরিতে আইএসআই-এর সুরক্ষিত বাড়িতেই নিয়ে যাওয়া হয়েছে দাউদকে।

করাচিতেই আছেন দাউদ। কিছুদিন আগে সংসদে দাঁড়িয়ে একথা জানিয়ে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। তিনি দাবি করেছিলেন এ সংক্রান্ত সমস্ত তথ্য প্রমাণ ভারতে কাছে আছে।

নয়া দিল্লির কাছে যে নথি আছে, তাতে স্পষ্ট পাকিস্তানে দাউদের মোট ৯টি বাড়ি আছে। মাঝে, মাঝেই এক ঠিকানা থেকে অন্য ঠিকানাতে চলে যান তিনি। পিটিআই সূত্রে খবর, একটি বাড়ি আবার বিলাওয়াল ভুট্টো জারদারির বাড়ির পাশেই অবস্থিত।

একটি ইংরেজি দৈনিকে দাউদের সাম্প্রতিক ছবি সহ এই খবরটি প্রথম প্রকাশিত হয়। তাতে বলা হয়, করাচির ক্লিফটন এলাকায় দাউদ ইব্রাহিমের স্ত্রী। মেহজাবিন শেখের নামে একটি টেলিফোন বিলের হদিশ মিলেছে। বিলটি গত এপ্রিল মাসের।

১৯৯৬ সালে ইস্যু করা দাউদের পাকিস্তানি পাসপোর্টের খোঁজও পেয়েছেন গোয়েন্দারা। যেখানে দাউদ ইব্রাহিম নাম ভাঁড়িয়েহয়েছে শেখ দাউদ হাসান।   

দাউদের সপরিবার করাচি বাসের আরও কিছু তথ্য প্রমাণ গোয়েন্দাদের হাতে এসেছে।

তাতে দেখা যাচ্ছে, এ বছরের গোড়ায় দাউদের স্ত্রী-মেয়ে একাধিকবার বিমানে করাচি থেকে দুবাই যাতায়াত করেছেন।

ডি কোম্পানির মাথা দাউদ ঘনিষ্ঠ জাবির সাদিক, জওয়াইদ ছোটানি এবং মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত জাভেদ প্যাটেলেরও করাচি থেকে দুবাই
যাওয়ার প্রমাণ মিলেছে।

কংগ্রেস অবশ্য দাউদের পাকিস্তানে থাকা নিয়ে নতুন তথ্য প্রমাণকে খুব একটা গুরুত্ব দিচ্ছে না।

একটি ইংরেজি টেলিভিশন চ্যানেল আবার দাউদের স্ত্রী মেহজাবিন শেখের সঙ্গে তাদের প্রতিনিধির টেলিফোনে কথাবার্তার রেকর্ড সম্প্রচার করেছে। তাতে শোনা যাচ্ছে, মেহজাবিন বলছেন, দাউদ ঘুমোচ্ছে। তাঁরা করাচিতেই আছেন।

 

 

 
       

Read More