Home> দুনিয়া
Advertisement

Dawood Ibrahim: কাছের মানুষই বিষ খাইয়েছে দাউদকে? করাচির হাসপাতালে ভারতের মোস্ট ওয়ান্টেড!

Dawood Ibrahim Hospitalised in Karachi: পাকিস্তানের কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দাউদকে তার ঘনিষ্ঠ কেউ বিষ প্রয়গ করেন এবং এরপরেই তিনি অসুস্থ বোধ করতে শুরু করেন।

Dawood Ibrahim: কাছের মানুষই বিষ খাইয়েছে দাউদকে? করাচির হাসপাতালে ভারতের মোস্ট ওয়ান্টেড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার পাকিস্তান থেকে আসছে এত অত্যাশ্চর্য ঘটনার খবর। একটি চমকপ্রদ ঘটনায় জানা গিয়েছে যে ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের অন্যতম কাণ্ডারি এবং ভারতের অন্যতম ওয়ান্টেড সন্ত্রাসবাদী আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে পাকিস্তানে বিষ প্রয়োগ করা হয়েছিল এবং তাঁকে করাচির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

যদিও এই খবর আনুষ্ঠানিক নিশ্চিত করা হয়নি। পাশাপাশি বিষ প্রয়গের অভিযোগের পিছনে উৎস এবং উদ্দেশ্য এখনও অস্পষ্ট রয়ে গিয়েছে। পাকিস্তানের কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দাউদকে তার ঘনিষ্ঠ কেউ বিষ প্রয়গ করেন এবং এরপরেই তিনি অসুস্থ বোধ করতে শুরু করেন।

আরও পড়ুন: Saudi Prince Falcon: পোষ্য বাজপাখিদের জন্য কিনে ফেললেন বিমানের ৮০টি টিকিট, তুঘলকি কাণ্ড যুবরাজের

এই ঘটনার পরে তাকে করাচির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানা গিয়েছে। সেখানে তাঁর চিকিৎসা চলছে। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে দাউদের অবস্থা গুরুতর এবং তাকে কঠোর নিরাপত্তার মধ্যে রাখা হয়েছে।

যদিও পাকিস্তানের অন্যান্য মিডিয়া আউটলেটগুলি এই প্রতিবেদনগুলিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে এবং বলেছে যে দাউদ ভাল আছেন এবং করাচিতে তার নিরাপদ বাড়িতে বসবাস করছেন। এই সংবাদমাধ্যমগুলি ভারতের বিরুদ্ধে দাউদের স্বাস্থ্য সম্পর্কে মিথ্যা গুজব ছড়ানোর এবং তাঁর সমর্থকদের মধ্যে আতঙ্ক ও বিভ্রান্তি তৈরি করার অভিযোগও করেছে।

আরও পড়ুন: Pirate Attack | Indian Navy: আরব সাগরে জলদস্যুর আক্রমণ! সবার আগেই সাহায্য ভারতীয় নৌসেনার!

দাউদ ইব্রাহিম বিশ্বের অন্যতম মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী। ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণে ২৫০ জনেরও বেশি মানুষ নিহত হন এবং হাজার হাজার মানুষ আহত হন। এই ঘটনায় মূল অভিযুক্ত তিনি। তিনি মাদক পাচার, অর্থ পাচার, তোলাবাজি এবং অস্ত্র চোরাচালানের মতো বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত বলেও মনে করা হয়। পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই এবং লস্কর-ই-তৈয়বার সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে জানা গিয়েছে।

ভারত কয়েক দশক ধরে পাকিস্তানের কাছে দাউদের প্রত্যর্পণের দাবি করে আসছে এবং পাকিস্তানে তার উপস্থিতি ও কার্যকলাপের বেশ কিছু প্রমাণও দিয়েছে।

যদিও, পাকিস্তান সবসময় দাউদকে আশ্রয় দেওয়ার কথা অস্বীকার করেছে, এবং দাবি করেছে যে সে পাকিস্তানের ভূখণ্ডে কোথাও নেই। ভারত দাউদের মাথার উপর ২৫ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কারও ঘোষনা করেছে এবং তাকে হস্তান্তরের জন্য পাকিস্তানকে চাপ দেওয়ার বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More