Home> দুনিয়া
Advertisement

Covid-19 Help: ভারতের পাশে বাংলাদেশ, ৪টি ট্রাকে এল ওষুধ, স্যানিটাইজার

এর আগেও রেমডেসিভির ইঞ্জেকশন পাঠিয়েছিল ওপার বাংলা

Covid-19 Help: ভারতের পাশে বাংলাদেশ, ৪টি ট্রাকে এল ওষুধ, স্যানিটাইজার

নিজস্ব প্রতিবেদন: কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে ফের ভারতের পাশে বাংলাদেশ (Bangladesh)। চারটি ট্রাকে কোভিড মোকাবিলার সরঞ্জাম ও ওষুধ পাঠাল প্রতিবেশী দেশ। পেট্রাপোল সীমান্তে এই সাহায্য কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান (Toufique Hassan) ভারতীয় রেড ক্রস সোসাইটির হাতে তুলে দেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) নির্দেশে সে দেশের বিদেশ মন্ত্রক ভারতে কোভিড মোকাবিলায় এই সাহায্য পাঠিয়েছে।

চারটি ট্রাকে মোট ১৮ রকমের ওষুধ পাঠানো হয়েছে। ২ হাজার ৬৭২টি বাক্সে রয়েছে প্যারাসিটামল, অ্যান্টিবায়োটিক, ইঞ্জেকশন। এছাড়াও ভায়াল ও স্যানিটাইজার রয়েছে। তবে এই প্রথম নয়, মে মাসের প্রথম সপ্তাহে রেমডেসিভির ইঞ্জেকশনের ১০ হাজার ভায়াল পাঠায় বাংলাদেশ। বাংলাদেশের সর্ববৃহৎ ওষুধ প্রস্তুতকারক কোম্পানি  BEXIMCO ঐ ইঞ্জেকশন প্রস্তুত করে এবং বিদেশমন্ত্রকের নির্দেশে তা ভারতে পাঠানো হয়। 

আরো পড়ুন: 'দামে কম মানে ভালো...', করোনা-নারদ ছাপিয়ে ফেসবুক অস্থির 'কাকলী ফার্ণিচারে'!

fallbacks

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে বর্তমান কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন শেখ হাসিনা। ভারতের পাশে সবরকমভাবে থাকার আশ্বাস দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন, ওষুধের অভাবে দূর্বিষহ অবস্থা ভারতের। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বহু দেশ। পাশে থাকল বাংলাদেশও। 

আরো পড়ুন: ভূমধ্যসাগরে নৌকাডুবি, উদ্ধার হওয়া ৩৩ জনই বাংলাদেশি বলে ধারণা

Read More