Home> দুনিয়া
Advertisement

Bangladesh: বিপাকে উত্তম কুমার! দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি আদালতের...

বাংলাদেশে আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলায় অভিযুক্ত খোদ র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস। তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে। যাঁরা তদন্ত করছে, তাঁরা গোপন সূত্রে খবর পেয়েছেন যে, দেশত্যাগের পরিকল্পনা করছেন উত্তমকুমার। তিনি বিদেশে পালিয়ে গেলে তদন্ত ব্য়াহত হতে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা।

Bangladesh: বিপাকে উত্তম কুমার! দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি আদালতের...
Updated: May 30, 2024, 08:24 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি, সঙ্গে দুর্নীতি ও বেনিয়মের অভিযোগও। বিপাকে বাংলাদেশের ব়্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার (প্রমোট) উত্তম কুমার বিশ্বাস। তাঁর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করল আদালত। 

আরও পড়ুন:  Earthquake: ৫.৬ রিখটারে ভূমিকম্প বাংলাদেশে, কাঁপল কলকাতাও?

ঘটনাটি ঠিক কী? বাংলাদেশে আয়ের সঙ্গে সঙ্গতিহীন মামলায় অভিযুক্ত খোদ র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার। তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে। যাঁরা তদন্ত করছে, তাঁরা গোপন সূত্রে খবর পেয়েছেন যে, দেশত্যাগের পরিকল্পনা করছেন উত্তমকুমার। তিনি বিদেশে পালিয়ে গেলে তদন্ত ব্য়াহত হতে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা।

আদালতে তদন্তকারী পক্ষে জানানো হয়, উত্তম কুমার বিশ্বাসের বিরুদ্ধে বেনিয়ম ও দুর্নীতির মাধ্যমে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি করার অভিযোগে তদন্ত চলছে। তাঁর ও তাঁর স্ত্রী সম্পত্তি কত? নোটিশ জারি করা হয়েছে। কিন্তু নোটিশ পাওয়ার পর টাকা তুলে নিয়ে ব্য়াংক ও অন্য়ন্য প্রতিষ্ঠানে নিজের অ্যাকাউন্টগুলি বন্ধ করে দিচ্ছেন অভিযুক্ত। যা অত্যন্ত সন্দেহজনক। 

এদিকে তদন্তেও সহযোগিতা করছেন র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার। বরং মিথ্য়া তথ্য দিয়ে তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরপর বিচারপতি জানতে চান, 'তিনি কি এখনও চাকরিরত'? তদন্তকারীদের তরফে জানানো হয়, 'তিনি এখনও কর্মরত'। শুনানি শেষে উত্তম কুমার বিশ্বাসের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি আবেদন মঞ্জুর করে আদালত।

আরও পড়ুন:  Bangladesh: 'রিমালে' মৃত্যু অন্তত ১৭! দেড় কোটি মানুষ বিদ্যুৎহীন, প্রায় ৪০ লাখ মানুষ ক্ষ‌তিগ্রস্ত...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)