Home> দুনিয়া
Advertisement

শার্লির নতুন সংস্করণের কার্টুনে এবার মহম্মদের হাতেই জে সুই শার্লি প্লাকার্ড, চোখে জল

প্যারিসে শার্লি এবরোর দফতরে জঙ্গি হানার পর বিশ্ব জুড়ে এখন একটাই স্লোগান। জে সুই শার্লি। যার ইংরেজি অর্থ আই অ্যাম শার্লি। কিন্তু সন্ত্রাস কখনই থামাতে পারে না মতামত প্রকাশের স্বাধীনতা। শার্লির বুধবারের সারভাইভর সংস্করণের কার্টুনে তাই মহম্মদের হাতেই থাকবে জে সুই শার্লি প্লাকার্ড। যার ওপরে লেখা থাকবে 'অল ইজ ফরগিভেন'(সকলকে ক্ষমা করা হল)। সোমবার সূত্রে প্রকাশিত হয়েছে এই খবর।

শার্লির নতুন সংস্করণের কার্টুনে এবার মহম্মদের হাতেই জে সুই শার্লি প্লাকার্ড, চোখে জল

ওয়েব ডেস্ক: প্যারিসে শার্লি এবরোর দফতরে জঙ্গি হানার পর বিশ্ব জুড়ে এখন একটাই স্লোগান। জে সুই শার্লি। যার ইংরেজি অর্থ আই অ্যাম শার্লি। কিন্তু সন্ত্রাস কখনই থামাতে পারে না মতামত প্রকাশের স্বাধীনতা। শার্লির বুধবারের সারভাইভর সংস্করণের কার্টুনে তাই মহম্মদের হাতেই থাকবে জে সুই শার্লি প্লাকার্ড। যার ওপরে লেখা থাকবে 'অল ইজ ফরগিভেন'(সকলকে ক্ষমা করা হল)। সোমবার সূত্রে প্রকাশিত হয়েছে এই খবর।

কার্টুনে মহম্মদের চোখে জলও থাকবে। জঙ্গি হানার পর এটাই হবে শার্লির প্রথম সংস্করণ। ডিস্ট্রিবিউটদের থেকে পাওয়া তথ্য অনুযায়ী প্রায় ৩ লক্ষ কপি ছাপা হবে এই সংস্করণের। প্রথমে ১০ লক্ষ কপি ছাপা হওয়ার কথা থাকলেও পরে পাঠকদের চাহিদায় আরও ২ লক্ষ কপি বেশি ছাপার সিদ্ধান্ত নেওয়া হয়। শার্লির এক কলামনিস্ট প্যাট্রিক পেলক্সের জানান সারা বিশ্বের পাঠকদের জন্য মোট ১৬টি ভাষায় ছাপা হবে এই সংস্করণ। সাধারণত প্রতি সপ্তাহে শার্লির ৬০ হাজার কপি ছাপা হয়।

গত শুক্রবার থেকেই এই নতুন সংস্করণের জন্য ভাবনাচিন্তা শুরু করেন শার্লি এবরোর জীবিত কর্মীরা। এখনও শার্লি এবরোর মূল দফতর সিল করে রেখেছে পুলিস। দরজার সামনে মৃতদের উদ্দেশে জড়ো করা রয়েছে ফুল, পেন্সিল, মোমবাতি।

 

Read More