Home> দুনিয়া
Advertisement

Byakuya: খেতে হবে না, এই আইসক্রিমের দাম শুনলেই আপনি ঠান্ডা হয়ে যাবেন...

Byakuya Worlds Most Expensive Ice Cream: সবচেয়ে বেশি দামের আইসক্রিম হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলে নিয়েছে এটি। নাম বাকুয়া, ব্যাকুয়া বা বিয়াকুয়া। একটি আইসক্রিমেরই দাম পড়ে ৭ লাখ টাকা। ৬৬৯৬ ডলার!

Byakuya: খেতে হবে না, এই আইসক্রিমের দাম শুনলেই আপনি ঠান্ডা হয়ে যাবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গরমে অনেকেই তো চান আইসক্রিম খেয়ে একটু জুড়িয়ে নিতে। তা, একটা আইসক্রিমেরই দাম যদি হয় ৭ লাখ (৬৬৯৬ ডলার), তাহলে কী হবে? চমকে তো উঠবেনই। হয়তো দাম শুনেই ঠান্ডা হয়ে যাবেন। উল্টোটাও হতে পারে। আইসক্রিমের দাম শুনে হয়তো চাঁদি গরমও হয়ে যেতে পারে। সবচেয়ে বেশি দামের আইসক্রিম হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছে এটি।

আরও পড়ুন: Equality Through Tech: গৃহকর্মে বাড়ির মহিলাদের সাহায্য করছেন তো? যন্ত্র কিন্তু নজর রাখছে...

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তরফে আইসক্রিমটির নাম জানিয়ে বলা হয়েছে, এট বানিয়েছে জাপানের আইসক্রিম প্রস্তুতকারী সংস্থা সেলাটো।

কিন্তু একটি আইসক্রিমের আকাশছোঁয়া এ দামের রহস্য কী?

আরও পড়ুন: History Of Kissing: চুমুতে চমক! প্রায় ৫০০০ বছর আগেও মানুষ ঠোঁটে ঠোঁট রেখে গড়ত ব্যারিকেড...

জানা গিয়েছে, আইসক্রিমটি তৈরিতে এমন কিছু উপাদান ব্যবহার করা হয়েছে, যেগুলি বহুমূল্য, বিরল। যেমন, একধরনের ছত্রাক, এটি পাওয়া যায় ইটালিতে। এই ছত্রাকের প্রতি কেজির দামই পড়ে ১৬ লাখ টাকার বেশি! সবচেয়ে বড় কথা, আইসক্রিমটিতে রয়েছে সোনা! এডিবল গোল্ড লিফ। এই সোনা খাওয়াও যায়। ভবিষ্যতে এই আইসক্রিম বানাতে তারা ব্যবহার করবে বিরল মাছের ডিম ও শ্যাম্পেনের মতো উপাদানও।

তবে সবচেয়ে দামি আইসক্রিম বানানোই সেলাটোর লক্ষ্য ছিল না। তারা আসলে চেয়েছিল, ইউরোপ ও জাপানে তৈরি বিভিন্ন উপাদান মিশিয়ে একটা স্পেশাল আইসক্রিম তৈরি করতে। এটি বানানোর দায়িত্ব দেওয়া হয়েছিল জাপানের ওসাকা শহরের এক রেস্তোরাঁর প্রধান শেফকে।

আইসক্রিমটির একটি ভিডিয়ো কদিন আগে টুইটারে শেয়ার করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। সেখানে দেখা যায়, কালো একটি বাক্সের মধ্যে ছোট্ট বয়ামে রাখা আইসক্রিমটি। দেখতে নজরকাড়া। আইসক্রিম খাওয়ার জন্য একটি রুপোলি চামচ এবং তার জন্য দেওয়া হয়েছে আলাদা একটি মোড়ক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More