Home> দুনিয়া
Advertisement

আইনের ঊর্ধ্বে নয় কেউ! নিয়ম ভেঙে পুলিসের জোর ধমক খেলেন প্রধানমন্ত্রী সুনাক

পার্কে ঢোকার মুখে সাইনবোর্ডে সে কথা স্পষ্ট করে লেখাও রয়েছে। কিন্তু সেই নিয়ম অগ্রাহ্য করে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে দিব্যি পোষ্য নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়।

আইনের ঊর্ধ্বে নয় কেউ! নিয়ম ভেঙে পুলিসের জোর ধমক খেলেন প্রধানমন্ত্রী সুনাক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়ম ভেঙে ফের বিপাকে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। প্রথমবার তিনি ভাঙেন লকডাউনের নিয়মকানুন। তৎকালীন প্রধানমন্ত্রী রবিস জনসনের সরকারে অর্থমন্ত্রী থাকাকালীন মাস্ক না পরায় সমালোচনার মুখে পড়েন সুনাক। সঙ্গে জরিমানাও দিতে হয় তাঁকে। দ্বিতীয়বার গাড়ি চালানোর সময় সিটবেল্ট না পরায় আবার জরিমানার কোপে পড়েন। আর এবার বিপাকে পড়লেন পার্কে পোষ্য কুকুরকে খোলা ছেড়ে দিয়ে। যা একেবারেই নিয়মবিরুদ্ধ। নিয়ম ভেঙে খেলেন পুলিসের ধমক। 

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। যেখানে সেন্ট্রাল লন্ডনের হাইড পার্কে পোষ্য ল্যাব্রাডর নোভাকে নিয়ে সপরিবারে ঘুরতে দেখা গিয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে। আর তারপরই উঠেছে সমালোচনার ঝড়। কারণ, পার্কের নিয়ম অনুযায়ী বন্যপ্রাণীরা যাতে বিরক্ত না হয়, সেজন্য সমস্ত কুকুরকে একটি কাচের মধ্যে রাখার নিয়ম। পার্কে ঢোকার মুখে সাইনবোর্ডে সে কথা স্পষ্ট করে লেখাও রয়েছে। কিন্তু সেই নিয়ম অগ্রাহ্য করে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে দিব্যি পোষ্য নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই পুলিসের কানে খবর যায়। আর তারপরই ধমক খেতে হয় সুনাককে।

ওই এলাকায় উপস্থিত পুলিস আধিকারিক রাস্তায় নোভাকে নিয়ে ঘুরতে দেখে ঋষি সুনাকের স্ত্রী অক্ষতা মূর্তিকে সতর্ক করেন। তাঁকে পার্কের নিয়ম মনে করিয়ে দেন। এরপরই পোষ্য নোভাকে রাস্তা থেকে সরিয়ে নেওয়া হয়। তবে প্রথমবার ক্ষমা চেয়ে নিলেও, এবার পুলিসের ধমক খাওয়ার পর কোনও মন্তব্য করেননি ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ইতিহাস রচনা করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেন নারায়ণ কৃষ্ণমূর্তির জামাই ঋষি সুনাক। প্রথম কোনও ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেন। প্রধানমন্ত্রীর দৌড় থেকে বরিস জনসন সরে যাওয়ার পরই কার্যত রাস্তা ফাঁকা হয়ে যায় সুনাকের। ২০২২-এর অক্টোবরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ব্রিটেনের প্রধানমন্ত্রী পদে বসেন তিনি।

আরও পড়ুন, বন্দুক হাতে গুলি, ৩ বছরের বোনের হাতে ৪ বছরের দিদির মৃত্যু!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More