Home> দুনিয়া
Advertisement

সিলেটের রাস্তায় দিনের আলোয় কুপিয়ে খুন ব্লগার অনন্ত বিজয় দাশ

বাংলাদেশে ফের ব্লগার খুন। সিলেটে প্রকাশ্য রাস্তায় কুপিয়ে খুন করা হল অনন্ত বিজয় দাশকে। ৩৩ বছর অনন্ত বিজয় দাশ সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ছিলেন।

সিলেটের রাস্তায় দিনের আলোয় কুপিয়ে খুন ব্লগার অনন্ত বিজয় দাশ

ওয়েব ডেস্ক:

বাংলাদেশে ফের ব্লগার খুন। সিলেটে প্রকাশ্য রাস্তায় কুপিয়ে খুন করা হল অনন্ত বিজয় দাশকে। ৩৩ বছর অনন্ত বিজয় দাশ সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ছিলেন। খবর অনুযায়ী, রিকশায় চড়ে  যাচ্ছিলেন অনন্ত। সেই সময় ৪ জন দুষ্কৃতী হামলা চালায় তার ওপর। আচমকা আঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ দিনের আলোয় কুপিয়ে খুন করা হয় অনন্ত বিজয় দাশকে। সিলেটের রূপালি ব্যাঙ্কের কর্মকর্তা ছিলেন তিনি। বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোটকাগজ 'যুক্তি'র সম্পাদক ছিলেন অনন্ত বিজয় দাশ। মানবতা এবং যুক্তিবাদ প্রতিষ্ঠার স্বীকৃতি স্বরূপ ২০০৬ সালে মুক্তমনা র‌্যাশনালিস্ট অ্যাওয়ার্ড পান তিনি। ২০১১ সালে ঢাকার শুদ্ধস্বর থেকে প্রকাশিত হয় তার প্রবন্ধ গ্রন্থ পার্থিব। ওই বছরই প্রকাশিত হয় ডারউইন: একুশ শতকে প্রাসঙ্গিকতা এবং ভাবনা। ২০১২ সালে প্রকাশিত হয় সোভিয়েত ইউনিয়নে বিজ্ঞান ও বিপ্লব: লিসেঙ্কো অধ্যায়।

মুক্তমনা ব্লগে নিয়মিত লিখতেন তিনি। অভিজিত্‍ রায় ও ওয়াশিকুর বাবুর পর প্রকাশ্য রাস্তায় খুন করা হল অনন্ত বিজয় দাশকে। আড়াই মাসের মধ্যে এই তৃতীয় নৃশংস হত্যাকাণ্ড দেখল বাংলাদেশ।

 

 

Read More