Home> দুনিয়া
Advertisement

#QZ851-সমুদ্র থেকে উদ্ধার আরও ছটি দেহ, মিলল প্লেনের ধ্বংসাবশেষও

এয়ার এশিয়ার সমুদ্রে ভেঙে পড়া বিমানের আরও বেশ কিছু ধ্বংসাবশেষ উদ্ধার হল। সেই সঙ্গে বোর্নিও-র কাছে কারিমাতা প্রণালীতে খুঁজে পাওয়া গেল আরও তিনটি দেহ।

#QZ851-সমুদ্র থেকে উদ্ধার আরও ছটি দেহ, মিলল প্লেনের ধ্বংসাবশেষও

ওয়েব ডেস্ক: এয়ার এশিয়ার সমুদ্রে ভেঙে পড়া বিমানের আরও বেশ কিছু ধ্বংসাবশেষ উদ্ধার হল। সেই সঙ্গে বোর্নিও-র কাছে কারিমাতা প্রণালীতে খুঁজে পাওয়া গেল আরও ছটি দেহ। তবে খারাপ আবহাওয়ায় উদ্ধারকার্য ব্যাহত হচ্ছে।  গতকাল ৪০টি মৃতদেহ উদ্ধার হয়েছিল, বুধবার সকালে আরও তিনটি দেহ পাওয়া গেল। গতকাল ইন্দোনেশিয়ার উপকূলবর্তী জাভা সমুদ্রে মঙ্গলবার বিমানের ধ্বংসাবশেষ ভেসে থাকতে দেখা গিয়েছিল।

তল্লাশি চালানো একটি বিমান প্রথমে সমুদ্রের নীচে ছায়ার মতো একটি অংশ দেখতে পায়৷ যেখান থেকে বিমানটি শেষ যোগাযোগ করেছিল , জায়গাটি তার ১৬ কিলোমিটারের মধ্যেই ছিল৷ তখনই সন্দেহ করা হয় , সেটি বিমানের ধ্বংসাবশেষ হতে পারে৷ সেই আশঙ্কায় সত্যি হয়।

রবিবার সুরাবায়া বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের পথে রওনা হওয়ার মিনিট চল্লিশ পর এটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল এয়ার এশিয়ার QZ8501 বিমানটির৷ শেষ যোগাযোগের সময় খারাপ আবহাওয়ার জন্য দু’বার গতিপথ পরিবর্তনের অনুমতি চেয়েছিলেন পাইলট৷ সেই সময় বিমানটি ৩২ হাজার ফিট উচ্চতায় ছিল৷ এরপর বিমানটি সমুদ্রে ভেঙে পড়ে।

Read More