Home> দুনিয়া
Advertisement

RIP QZ851: সমুদ্রের অতলে বিমান

এয়ার এশিয়ার বিমানের খোঁজে চলছে তল্লাসি। দেখুন LIVE UPDATE:

 RIP QZ851: সমুদ্রের অতলে বিমান

জাকার্তা: এয়ার এশিয়ার বিমানের উদ্ধারকার্য। দেখুন LIVE UPDATE:


# চলছে উদ্ধার কার্য। এখনও পর্যন্ত উদ্ধার ১০ টি দেহ।

#তিন দিনের অক্লান্ত পরিশ্রমের ইতি। অবশেষে হদিশ মিলল এয়ার এশিয়ার ফ্লাইট QZ851-এর।   জাভা সমুদ্রে ভেসে থাকা বস্তু গুলি বিমানের ধ্বংসাবশেষ বলে নিশ্চিত করল ইন্দোনেশিয়ার অসামরিক বিমান পরিবহন মন্ত্রক।

# সমুদ্রের জলে ভেসে রয়েছে যাত্রীদের দেহ। তবে বিমানের সব যাত্রীর মৃত্যু হয়েছে কী না সে বিষয়টি এখনও স্পষ্ট নয়।

#বিমান ভেঙে পড়ার খবর নিশ্চিত হতেই কান্নায় ভেঙে পড়েছেন যাত্রীদের আত্মীয়রা।

 

# অবশেষে মিলল হদিশ। সমুদ্রের জলে ভেসে রয়েছে বিমানের এমার্জন্সি স্টাইডের অংশ। ভাসতে দেখা গিয়েছে লাইফ জ্যাকেট। ইন্দোনেশিয়ার জাভা সমুদ্রের যে এলাকায় তল্লাসি চালানো হচ্ছিল গত তিন দিন ধরে , সেখানেই QZ8501 বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। জলে যে জিনিসগুলি ভাসছে তা নিখোঁজ এয়ার এশিয়ার বিমানেরই বলে দাবি উদ্ধারকারীদের

#হদিশ পাওয়ার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে। এয়ার এশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ নজরে এসেছে বলে দাবি উদ্ধারকারীদের। ইন্দোনেশিয়ার একটি স্থানীয় সংবাদমাধ্যম বলছে, জাভা সমুদ্রে বিমানের কিছু অংশ ভেসে রয়েছে। যা নিখোঁজ এয়ার এশিয়ার বিমানের বলেই মনে করা হচ্ছে। ইন্দোনেশিয়ার পাশে দাঁড়িয়েছে মার্কিন সেনা। একটি যুদ্ধ জাহাজ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা। এয়ার এশিয়ার নিখোঁজ ফ্লাইটটির হদিশ পেতে ইতিমধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর। পাঠানো হয়েছে হেলিকপ্টার, জাহাজ, বিমান।

# ইন্দোনেশিয়ার পাশে দাঁড়াচ্ছে মার্কিন সেনা। আমেরিকার বিশাল মিশাইল বিনাশকারী জাহাজ USS Sampson পাঠাচ্ছে সেনা।

 

 

# তল্লাসি অভিযানে অগ্রগতি হচ্ছে বলে খবর। ইন্দোনেশিয়ার একটি দ্বীপে ধোঁয়া দেখা গিয়েছে বলে দাবি উদ্ধারকারীদের।

# নিখোঁজ এয়ার এশিয়ার বিমানে র সন্ধান পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে।

 

 

# ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের খোঁজে এবার সাহায্য চাওয়া হল আমেরিকার। এখবর জানিয়েছে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট। তল্লাসি অভিযান আরও জোরদার করার কথা ঘোষণা করেছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো। এয়ার এশিয়ার নিখোঁজ ফ্লাইটটির হদিশ পেতে ইতিমধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর। পাঠানো হয়েছে হেলিকপ্টার, জাহাজ, বিমান। তল্লাসি অভিযানে সাহায্যের জন্য দক্ষিণ কোরিয়ার তরফেও একটি বিমান পাঠানো হচ্ছে আজ। গতকাল অভিযানের দ্বিতীয় দিনে কার্যত কোনও সূত্রই মেলেনি। আশঙ্কা করা হচ্ছে, যাত্রীবাহী ওই বিমানের ধ্বংসাবশেষ জাভা সমুদ্রের গভীরে মিলতে পারে।

 

Read More