Home> দুনিয়া
Advertisement

ইজরায়েলি সেনার গুলিতে মৃত্যু ১৪ ফিলিস্তিনি, বাদ গেল না সাংবাদিকও

রাষ্ট্রসংঘের তরফে ইজরায়েলি সেনার বিরুদ্ধে গুলি চালনার নিন্দা করায় নতুন করে বিক্ষোভ দেখা যায় গাজা সীমান্তে। শুক্রবার, কমপক্ষে ৪০ ফিলিস্তিনির উপর নির্বিচারে গুলি চালায় ইজরায়েলি সেনা

ইজরায়েলি সেনার গুলিতে মৃত্যু ১৪ ফিলিস্তিনি, বাদ গেল না সাংবাদিকও

নিজস্ব প্রতিবেদন: ক্ষোভ যত বাড়ছে, গাজায় মৃত্যুর সংখ্যাও বাড়ছে তাল মিলিয়ে।| ইজরায়েলি সেনার গুলিতে এই নিয়ে এক সপ্তাহে ১৪ জন ফিলিস্তিনির মৃত্যু হয়েছে সেখানে। এর মধ্যে রয়েছেন এক সংবাদিকও। শুক্রবার দক্ষিণ গাজায় খুজা এলাকায় ইজরায়েলি সেনার গুলিতে গুরুতর জখম হন ইয়াসের মুর্তাজা নামে ওই চিত্র সাংবাদিক। ফিলিস্তিনি স্বাস্থ্য বিভাগের তরফে জানানো হয়েছে, মুর্তাজার জ্যাকেটে ‘প্রেস’ লেখা সত্ত্বেও গুলি করে ইজরায়েলি সেনা। পেটে এবং পায়ে গুলি করা হয় মুর্তাজাকে।

আরও পড়ুন- মালদ্বীপে ‘চিনা আগ্রাসনে’ উদ্বেগ প্রকাশ মার্কিন যুক্তরাষ্ট্রের, পাশ চাইছে ভারতকে

রাষ্ট্রসংঘের তরফে ইজরায়েলি সেনার বিরুদ্ধে গুলি চালনার নিন্দা করায় নতুন করে বিক্ষোভ দেখা যায় গাজা সীমান্তে। শুক্রবার, কমপক্ষে ৪০ ফিলিস্তিনির উপর নির্বিচারে গুলি চালায় ইজরায়েলি সেনা। ইজরায়েলি সেনার তরফে সাফাই দেওয়া হয়, সীমান্তে বেড়া অতিক্রম করে বিক্ষোভ দেখানোর চেষ্টা করছিলেন ফিলিস্তিনিরা। টায়ার জ্বালিয়ে দৃশ্যমানতা কমিয়ে, ইট ছুড়ে ইজরায়েলি সেনার ওপর আক্রমণ করা হয়। আত্মরক্ষায় গুলি চালানো হয়েছে বলে ব্যাখ্যা ইজরায়েলি সেনার।

আরও পড়ুন- এ বার ট্রাম্পের সিদ্ধান্তে মোক্ষম জবাব দেবে মস্কো, হুঁশিয়ারি রুশ বিদেশমন্ত্রকের

হামাস নেতা জায়া সিনওয়ার এই ঘটনা ঘটার পর গাজার খুনজা ক্যাম্প পরিদর্শন করেন। তিনি প্যালেস্তাইনের নাগরিকদের উদ্দেশে বলেন, “আমাদের এই পদক্ষেপ গোটা বিশ্ব দেখছে। সীমান্তের বেড়া পেরিয়ে ওপারে ঢুকে আল-আকসায় গিয়ে প্রার্থনা করে আসুন।” জেরুজালেমে অবস্থিত এই আল-আকসা মসজিদ।

আরও পড়ুন- নরম পানীয় যেমন চিনি, তেমন লেভি চাপাবে ব্রিটেন সরকার!   

Read More