Home> দুনিয়া
Advertisement

Afghanistan: পলাতক Ashraf Ghani, তবে Taliban-দের সমর্থন করল আফগান প্রেসিডেন্টের ভাই

Video: তালিবান নেতাদের সঙ্গেও দেখা করেছেন প্রেসিডেন্টের ভাই।

Afghanistan: পলাতক Ashraf Ghani, তবে Taliban-দের সমর্থন করল আফগান প্রেসিডেন্টের ভাই

নিজস্ব প্রতিবেদন: তালিবানরা আফগানিস্তনের দখল নেওয়ার পর দেশ ছেড়ে পালিয়েছেন প্রাক্তন প্রেসিডেন্ট আশরফ ঘানি (Ashraf Ghani)। ভিডিয়ো বার্তায় জেহাদি সংগঠনটিকে তোপ দেগেছেন তিনি। তবে এবার তালিবানদের সমর্থন করলেন আশরফ গানির ভাই হশমত ঘানি আহমদজাই (Hashmat Ghani Ahmadzai)।  

সূত্রের খবর,  Grand Council of Kuchis-এর প্রধান হশমত ঘানি আহমদজাই (Hashmat Ghani Ahmadzai) ইতিমধ্যে তালিবান নেতাদের সঙ্গেও দেখা করেছেন। জেহাদি নেতা খলিলুর রহমান এবং ধর্মীয় নেতা মুফতি মহম্মদ জাকিরের সঙ্গে দেখা করে তালিবানদের সমর্থনের কথা জানান প্রেসিডেন্টের ভাই।  

আরও পড়ুন: Afghanistan: Kabul-এ ভারতীয়-সহ ১৫০ জনকে অপহরণ Taliban-এর!

আরও পড়ুন: Haibatullah Akhundzada: ছ'মাস ধরে কেউ দেখতে পায়নি, কোথায় Taliban 'সুপ্রিম লিডার'?

রবিবার তালিবানরা কাবুল দখলের পর, দেশ ছেড়ে পালান প্রেসিডেন্ট আশরফ ঘানি। অভিযোগ ওঠে বিপুল পরিমাণ টাকা নিয়ে দেশ ছেড়েছেন ঘানি। যদিও পরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো বার্তায় দেশে ছাড়ার কারণ ব্যাখ্যা কেন ঘানি। তিনি বলেন, "টাকা নিয়ে পালানোর খবর সম্পূর্ণ ভ্রান্ত। মিথ্যে বলা হচ্ছে। আরব আমিরশাহির অভিবাসন দফতর থেকে সেই খবরের সত্যতা যাচা করা যেতে পারে। আমার জুতো পরিবর্তনেরও সময় ছিল না। দেশের প্রধান হিসেবে আমার প্রাণনাশের সম্ভাবনা ছিল, তাই আমার নিরাপত্তা রক্ষীরা দ্রুত আমাকে দেশ ছাড়ার পরামর্শ দেন।"

Read More