Home> দুনিয়া
Advertisement

Jungle Safari: বিশাল আকারের কয়েকটি বাঘ ঘিরে ফেলল বাস, জানলায় ভয়ংকর থাবা...

Jungle Safari: একটি ভিডিয়ো ক্লিপ ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে-- চিড়িয়াখানার একটা খোলা জায়গায় কয়েকটি বাঘ ঘুরে বেড়াচ্ছিল। বাঘগুলি হঠাৎই দেখতে পায়, তাদের সামনে একটা সবুজ রঙের কিছু এসে থামল!

Jungle Safari: বিশাল আকারের কয়েকটি বাঘ ঘিরে ফেলল বাস, জানলায় ভয়ংকর থাবা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিড়িয়াখানায় মানুষ যে শুধু খাঁচাবন্দি পশুপাখিই দেখেন, তা নয়, পৃথিবীতে এমন বহু জু আছে যেখানে বন্য প্রাণীরাই মুক্ত ভাবে চলাফেরা করে আর দর্শকেরা বরং ঢাকা-চাপা কোনও ভেহিকলে করে চিড়িয়াখানা ঘোরেন। এভাবেই ঘুরতে-ঘুরতে তাঁরা দেখে নেন বাঘ, সিংহ, ভাল্লুক থেকে শুরু করে অন্যান্য হিংস্র সব পশু ও প্রাণী। 

আরও পড়ুন: Afghanistan: 'অনেক হয়েছে, আর নয়! এবার স্কুল খুলুন, পড়তে দিন মেয়েদের' তালিবানকে কড়া বার্তা...

প্রাণীরা সব পর্যটকদের চোখের সামনেই চলাফেরা করে। খাঁচাবন্দি পশু দেখার চেয়ে এই ভাবে পশুদের দেখাটা দর্শকদের পক্ষে বেশি রোমাঞ্চকর হয়ে ওঠে। তবে এভাবে কোনও ঢাকা সুরক্ষিত গাড়ি করে ঘোরানো হলেও আরও নিরাপত্তার কথা মাথায় রেখে বহু জায়গায় আরও নানা ব্যবস্থা থাকে। যাতে কোনও ভাবেই পর্যটকদের কোনও বিপদে পড়তে না হয়। 

এভাবেই সম্প্রতি একটি চিড়িয়াখানায় একটি গাড়িতে পর্যটকদের চাপিয়ে নিয়ে ঘুরে ঘুরে দেখাচ্ছিল চিড়িয়াখানা কর্তৃপক্ষ। আর এই ঘোরার ফাঁকেই ঘটে গেল ভয়ংকর সেই ঘটনা। তিনটি বিরাট বড় বাঘ এসে ঘিরে ফেলল পর্যটকদের বাসটি। কী করল তারা?
সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মন্তব্য ও ভাষা দেখে পরিষ্কার যে এটি ভারতের কোনও ঘটনা নয়।

এ সংক্রান্ত একটি ভিডিয়ো ক্লিপ ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে-- চিড়িয়াখানার একটা খোলা জায়গায় কয়েকটি বাঘ ঘুরে বেড়াচ্ছিল। বাঘগুলি হঠাৎই দেখতে পায়, তাদের সামনে একটা সবুজ রঙের কিছু এসে থামল। ওটিই ছিল চিড়িয়াখানার গাড়ি। পর্যটকে ভরা তখন সেই গাড়ি। সেই দল থেকে একটি বাঘ এগিয়ে এসে বাসে ধাক্কা দেয়। গাড়ির লোহার জাল থাবা দিয়ে ধরে। ঝুলেও পড়ে। 

আরও পড়ুন: Unified Payments Interface: বেঙ্গালুরুর সবজি বিক্রেতাকে ডিজিটাল পেমেন্ট করে মুগ্ধ জার্মান মন্ত্রী...

এদিকে বাঘেদের গতিক ভালো নয় দেখে বাসটি গতি বাড়িয়ে দেয়। তখনই সেই বাঘটি পিছু হটে। কিন্তু  অন্য একটি বাঘ কিছুক্ষণের জন্য বাসটিকে তাড়া করে। বাসটি আরও এগিয়ে গেলে অবশেষে বাঘেরা পিছু হঠে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More