Home> দুনিয়া
Advertisement

রাস্তার কুকুরের চাকরি হয়ে গেল গাড়ির শোরুমে, গলায় ঝুলছে আই-কার্ড

এমন ঘটনায় বহু মানুষ একদিকে যেমন খুশি হয়েছেন, একইসঙ্গে আবার অবাকও।

রাস্তার কুকুরের চাকরি হয়ে গেল গাড়ির শোরুমে, গলায় ঝুলছে আই-কার্ড

নিজস্ব প্রতিবেদন- গাড়ির শোরুমে চাকরি পেয়ে গেল রাস্তার কুকুর। আবাক হলেন তো শুনে! কিন্তু এমন কত অবাক করা ঘটনাই তো ঘটে এত বড় পৃথিবীতে। আর সেই কুকুরের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। কেউ কি কখনও ভেবেছিল যে কুকুর হয়ে যাবে সেলসম্যান! ব্রাজিলের ঘটনা। সেখানকার একটি জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা নিজেদের শোরুমের বাইরে ঘুরে বেড়ানো একটি রাস্তার কুকুরকে সেলসম্যান হিসাবে নিয়োগ করেছে। সেই কুকুরের গলায় এখন শোরুমের বাকি স্টাফদের মতো আই-কার্ড ঝুলছে। এমন ঘটনায় বহু মানুষ একদিকে যেমন খুশি হয়েছেন, একইসঙ্গে আবার অবাকও।

শোরুমে নবনিযুক্ত সেই সেলসম্যানের নাম ট্যাক্সন। ইনস্টাগ্রামে সেই কুকুর এখন tucson_prime নামে জনপ্রিয়। ৪১ হাজারের বেশি মানুষ এখন তাঁকে ফলো করছে। দিনকয়েক আগেও কুকুরটি ওই শোরুমের বাইরে ঘুরে বেড়াত। দিনের পর দিন শোরুমের কর্মচারীদের কাছাকাছি থাকতে থাকতে তাদের সঙ্গে বন্ধুত্ব হয়ে যায় কুকুরটির। এরপরই শোরুমে তাকে সেলসম্যান হিসাবে চাকরিতে রাখা হয়। তাতে একজন কর্মচারীও কিন্তু আপত্তি করেনি। কুকুরটি সেলম্যান হিসাবে কী দায়িত্ব পালন করবে তা কেউ জানে না। তবে সেই কুকুরের জীবনযাপন যে এবার আগের থেকে অনেকটাই ভাল হয়ে যাবে, তা বলাই যায়।

সেই শোরুমের মালিক ও কর্মচারীদের প্রশংসা করছেন নেটিজেনরা। এমন একটা ভাল উদ্যোগের জন্য তাঁদের সাধুবাদ জানাচ্ছেন অনেকেই। রাস্তার কুকুরদের দত্তক নেওয়ার জন্য মাঝেমধ্যেই অনুরোধ বা আবেদন করেন পশুপ্রেমীরা। রাস্তার কুকুরদের অর্ধাহারে বা অনাহারে জীবন কাটে। কখনো মানুষের বেপরোয়া গতির বলি হতে হয় তাদের। অত্যাচারের শেষ নেই। দত্তক নিলে তাদের এই দুর্বিষহ জীবন থেকে মুক্তি মেলে। ব্রাজিলের সেই শোরুমের কর্মচারীরা অন্তত একটি রাস্তার কুকুরকে তো সুন্দর ভবিষ্যত্ গড়ে দিতে পারলেন! তাই বা কম কী!

Read More