Home> দুনিয়া
Advertisement

Oscar Burrow: ছ'বছর বয়সেই ১২ শৃঙ্গ জয়! এবার লক্ষ্য মাউন্ট এভারেস্ট...

Oscar Burrow: বয়স মাত্র ছ'বছর। এডমন্ড হিলারি তার প্রেরণা। ১২টি শৃঙ্গ জয় করা হয়ে গিয়েছে। এবার তার লক্ষ্য মাউন্ট এভারেস্ট। কেন বাচ্চারা বেড়াতে যাবে না? গরিব বাচ্চারাও যাতে বেড়াতে যেতে পারে, সেই কারণেই তার এই ভ্রমণ-পরিকল্পনা।

Oscar Burrow: ছ'বছর বয়সেই ১২ শৃঙ্গ জয়! এবার লক্ষ্য মাউন্ট এভারেস্ট...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়স মাত্র ছ'বছর, কিন্তু এরই মধ্যে ১২টি শৃঙ্গ তার জয় করা হয়ে গিয়েছে। এবার লক্ষ্য মাউন্ট এভারেস্ট। নাম তার অস্কার বারো। কিন্তু কেন সে এমন একটা লক্ষ্য স্থাপন করেছে, কেন সে ছুটে বেড়াচ্ছে শৃঙ্গ থেকে শৃঙ্গে? কারণ, সে চায় সমস্ত বাচ্চারাই বেড়াতে যাক। কেন বাচ্চারা বেড়াতে যাবে না? গরিব বাচ্চারাও যাতে বেড়াতে যেতে পারে, সেই কারণেই সে এই ভ্রমণ-পরিকল্পনা করেছে। সে এই কারণেই টাকাও পাচ্ছে। যা সে চ্যারিটিতে দান করবে। যে-টাকায় বাচ্চাদের বেড়াতে নিয়ে যাওয়া হবে। ছুটির দিনে তাদের সুইমিং পুলেও নিয়ে যাওয়া হবে।   

আরও পড়ুন: Elon Musk: শুধু জনসংযোগ নয়, এবার বিচ্ছিন্ন হয়ে থাকা মস্তিষ্ক, স্নায়ু ও পেশিকেও জুড়বেন এলন...

মাত্র ৬ বছর বয়সেই ইউরোপের ১২টি উচ্চ শৃঙ্গ জয় করে ফেলেছে সে। ঘটনাচক্রে যাদের উচ্চতা যোগ করলে পৃথিবীর উচ্চতম শৃঙ্গ মাউন্ট এভারেস্টের সমান হবে! এই সব শৃঙ্গজয়ের মাধ্যমেই সে সংগ্রহ করছে অনুদান। যা সে একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে দান করছে।

ছ'বছরের অস্কার ল্যাঙ্কাস্টারের বাসিন্দা। ইংল্যান্ড এবং ওয়েলসের উচ্চতম শৃঙ্গ স্কাফেল পাইক এবং স্নোডন জয় করা হয়ে গিয়েছে তার। আর ইতিমধ্যেই ৩১ হাজার পাউন্ড অনুদানও সংগ্রহ করেছে সে। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৩১ লক্ষ ৬৫ হাজার টাকারও বেশি।

আরও পড়ুন: Antarctica: দ্রুত গলছে বরফ, সমুদ্রস্তর বাড়বে ১০ ফুট! অচিরেই ডুববে পৃথিবী...

এর মধ্যে যেসব অভিযান অস্কার করেছে এর মধ্যে তার কাছে সব থেকে কঠিন মনে হয়েছে স্কটল্যান্ডের কেয়ার্ন গর্ম। তবে সে এখানেই থেমে যেতে চায় না। কারণ তার সব থেকে বড় লক্ষ্যপূরণই তো বাকি! সব থেকে কম বয়সে এভারেস্ট জয়ের কৃতিত্ব অর্জন করতে চায় সে।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More