Home> দুনিয়া
Advertisement

Kuwait Fire: কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৯! জরুরি বৈঠক ডাকলেন নরেন্দ্র মোদী, উদ্বিগ্ন মমতা...

Kuwait Fire: দক্ষিণ-পূর্ব আফ্রিকার দেশ মালাউইয়ের ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী একটি সামরিক বিমান নিখোঁজ হয়েছে। বিমানটিতে আরও ৯ জন অরোহী ছিলেন এবং তারাও নিখোঁজ রয়েছেন।

Kuwait Fire: কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৯! জরুরি বৈঠক ডাকলেন নরেন্দ্র মোদী, উদ্বিগ্ন মমতা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিদেশ মন্ত্রক সূত্রের খবর, কুয়েত অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৪৯। কুয়েত অগ্নিকাণ্ড নিয়ে জরুরি বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক্স হ্যান্ডেলে এ নিয়ে পোস্ট করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৯০ জন ভারতীয়কে উদ্ধার করা হয়েছে। ৫০ জন চিকিৎসাধীন ভারতীয়র অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন: Bouma Sasthi 2024: তিন পুত্রবধূকে নিয়ে সাড়ম্বরে বউমা ষষ্ঠী উলুবেড়িয়ার আদকপরিবারে...

কুয়েতের এক বহুতলে বিধ্বংসী আগুনে মোট ৪৯ জন মারা গিয়েছেন, যার মধ্যে ৪০ জনই ভারতীয় বলে জানা গিয়েছে। দক্ষিণ কুয়েতের এই বহুতলে মূলত পরিযায়ী শ্রমিকরাই বসবাস করেন। কুয়েতের সবচেয়ে বড় নির্মাণকারী সংস্থা NBTC এই বহুতলটি নির্মাণ করেছে। জানা গিয়েছে, বিল্ডিংয়ে আগুন লাগে রান্নাঘর থেকে। কুয়েতের সময় অনুযায়ী ভোর ৬টা নাগাদ আগুনের শিখা দেখা যায়। অগ্নিকাণ্ডের প্রায় দেড় ঘণ্টা পরে স্থানীয় প্রশাসন বিষয়টি জানতে পারে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন তিনি। এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

মোদী তাঁর বার্তায় লেখেন, 'কুয়েত শহরে অগ্নিকাণ্ডের ঘটনা খুবই মর্মান্তিক। যাঁরা প্রিয়জনকে হারালেন তাঁদের প্রতি আমার গভীর সমবেদনা। আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। কঠিন এই পরিস্থিতিতে ভারতীয় দূতাবাস তৎপরতার সঙ্গে কাজ করছে। পরিস্থিতির উপর নজর রাখা হয়েছে।' বিদেশ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কীর্তি বর্ধনকে অবিলম্বে কুয়েত পৌঁছনোর নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

ইতিমধ্যে কুয়েতের ফরেন্সিক দফতরের মারফত জানা গিয়েছে, নিহতদের অধিকাংশই ভারতীয়। এঁদের সকলেরই বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে। কুয়েতের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ৪৩ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়াও অগ্নিদগ্ধ হয়ে ভিতরে আটকে পড়েছেন অনেকেই। আহতের সংখ্যা ছাড়িয়েছে ৫০। আরও প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: Jamai Sasthi 2024: নবদ্বীপে জামাই ষষ্ঠীতে 'বিষ্ণুপ্রিয়া প্রাণধন' শ্রীচৈতন্য মহাপ্রভুকে জামাইআদর...

মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিব এবং দিল্লির রেসিডেন্ট কমিশনারকে বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখার নির্দেশ দিয়েছেন তিনি। পশ্চিমবঙ্গের কোনও পরিযায়ী শ্রমিক যদি দুর্ঘটনার কবলে পড়েন তবে যথাযথ সাহায্যের জন্য বলা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More