Home> দুনিয়া
Advertisement

Afghanistan: পরপর বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, নিহত এখন পর্যন্ত ৫

আফগানিস্তান সরকার পাকিস্তানি বিমান বাহিনীর পদক্ষেপের তীব্র নিন্দা করেছে এবং হামলার প্রতিক্রিয়ায় আফগান বিদেশমন্ত্রক কাবুলে পাকিস্তানের রাষ্ট্রদূত মনসুর আহমেদ খানকে ডেকে পাঠিয়েছে

Afghanistan: পরপর বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, নিহত এখন পর্যন্ত ৫

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানের (Afghanistan) রাজধানী কাবুলে (Kabul) তিনটি শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই বিস্ফোরণে ৫ জনের মৃত্যু হয়েছে এবং বহু মানুষ আহত হয়েছে বলে জানা গেছে। 

এই বিস্ফোরণগুলি পশ্চিম কাবুলে ঘটেছে। প্রথম বিস্ফোরণ ঘটে মমতাজ স্কুলে। এই বিস্ফোরণে বহু মানুষ আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে অন্য একটি স্কুলের কাছে।

সূত্র মারফত জানা গেছে, কাবুলের পশ্চিমাঞ্চলে বিস্ফোরণে বহু মানুষ নিহত হয়েছে। এই ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন বেশ কয়েকজন। বিস্ফোরণের পর এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও সংগঠন বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

শনিবার আফগানিস্তানে পাকিস্তানি বিমান বাহিনী বিমান হামলা চালায়। পাকিস্তানি বিমান বাহিনীর খোস্ত ও কুনার প্রদেশের বিমান হামলায় ৪৭ জন নিহত হয়েছে। পাকিস্তানি নিরাপত্তা বাহিনী দক্ষিণ-পূর্ব খোস্ত প্রদেশের স্পারাই জেলা এবং পূর্ব কুনার প্রদেশের শালতান জেলায় ওয়াজিরিস্তানি শরণার্থীদের উপর বিমান হামলা চালায়।

আরও পড়ুন: Alien Invasion: অচিরেই পৃথিবী আক্রমণ করবে এলিয়েনরা! এ কোন ভয়ানক ঘটনার মুখোমুখি মানবজাতি?

আফগানিস্তান সরকার পাকিস্তানি বিমান বাহিনীর পদক্ষেপের তীব্র নিন্দা করেছে এবং হামলার প্রতিক্রিয়ায় আফগান বিদেশমন্ত্রক কাবুলে পাকিস্তানের রাষ্ট্রদূত মনসুর আহমেদ খানকে ডেকে পাঠিয়েছে। 

এর পরেই পাকিস্তান জানিয়েছে যে আফগানিস্তানের উচিত পাকিস্তান-আফগান সীমান্তের আশেপাশের এলাকা সুরক্ষিত করা এবং সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More