Home> দুনিয়া
Advertisement

তিউনিশিয়ার মিউজিয়ামে বন্দুকবাজের হামলায় মৃত ২১, দুই হামলাকারী সহ মৃত ১৭ পর্যটক

তিউনিশিয়ায় মিউজিয়ামে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছে ২১ জনের। বুধবার দুপুরে মিলিটারির পোশাকে হঠাত্ই মিউজিয়ামে ঢুকে গুলি চালায় বন্দুকবাজরা। পরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ২ বন্দুকবাজের। ঘটনাস্থল মধ্য তিউনিসের জাতীয় বারদো মিউজিয়ামের দেশের সংসদ ভবন।

তিউনিশিয়ার মিউজিয়ামে বন্দুকবাজের হামলায় মৃত ২১, দুই হামলাকারী সহ মৃত ১৭ পর্যটক

ওয়েব ডেস্ক: তিউনিশিয়ায় মিউজিয়ামে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছে ২১ জনের। বুধবার দুপুরে মিলিটারির পোশাকে হঠাত্ই মিউজিয়ামে ঢুকে গুলি চালায় বন্দুকবাজরা। পরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ২ বন্দুকবাজের। ঘটনাস্থল মধ্য তিউনিসের জাতীয় বারদো মিউজিয়ামের দেশের সংসদ ভবন।

একটি সাংবাদিক সম্মেলনে তিউনিশিয়ার প্রধানমন্ত্রী হাবিব এসিদ জানিয়েছেন ১৯ জন মৃতের মধ্যে ১৭ জন পর্যটক ও ২ জন তিউনিশিয়ার বাসিন্দা। বাস থেকে নেমে মিউজিয়ামেঢোকার পথেই হত্যা করা হয় ৮ জন পর্যটককে। বাকি ১০ জনকে প্রথমে আটক করে পরে হত্যা করা হয়। ঘটনায় আহত হয়েছেন ২২ জন। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে ২ বন্দুকবাজের মৃত্যু হলেও আরেক বন্দুকবাজ পালিয়ে গিয়েছে বলে মনে করছে পুলিস। পর্যটকরা পোল্যান্ড, ইটালি, জার্মানি ও স্পেন থেকে এসেছিলেন বলে জানা গিয়েছে।

এদিন দুপুরে যখন শয়ে শয়ে পর্যটক মিউজিয়াম দেখতে আসেন সেইসময়ই প্রথম গুলির আওয়াজ শোনা যায়। তিউনিশিয়ার স্থানীয় সময় তখন দুপুর সাড়ে ১২টা। বিকেল নাগাদ হেলিকপ্টারে উদ্ধার করা হয় আহতদের। মিউজিয়ামের আধিকারিকরা মনে করছেন সংসদই ছিল হামলার মূল লক্ষ্য।

 

Read More