Home> প্রযুক্তি
Advertisement

ভারতের বাজারে আসার আগেই MI A2-র ফিচার এবং দাম জেনে নিন

চিনের বাজারে ৪ জিবি ৬৪ জিবি ভার্সন বিক্রি হচ্ছে ১৬,৯০০ টাকায়। ৬ জিবি ৬৪ জিবি ভার্সনের দাম ১৯,০০০ টাকা

ভারতের বাজারে আসার আগেই  MI A2-র ফিচার এবং দাম জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: বুধবার চিনে লঞ্চ হল শাওমির নতুন ফোন মি ৬এক্স। ভারতে এই ফোনটি মি এ২ হিসাবে লঞ্চ হতে পারে বলে মত পণ্ডিতদের। ভারতের বাজারে লঞ্চের সঙ্গে সঙ্গে বিকিয়ে গিয়েছিল সমস্ত মি এ১ ফোন। ফলে মি এ২ নিয়েও প্রত্যাশা চরমে। এক নজরে দেখে নিন ফোনটির স্পেসিফিকেশন।

আরও পড়ুন- দুর্দান্ত বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসছে শাওমি ৬এক্স

মি সিক্সএক্সে রয়েছে, ৫.৯৯ ইঞ্চি রাউন্ডেড কর্নার ডিসপ্লে। বেজেলের পরিমাণ খুব কম হওয়ায় ফোনটিকে দেখতে কিছুটা রেডমি নোট ৫ প্রো-র মতো। সঙ্গে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। সঙ্গে অ্যাদ্রেনো ৫১২ জিপিইউ। ফোনটিতে লেটেস্ট অ্য়ান্ডরয়েড ৮.১ বেসড মিউই ৯.৫ ইউজার ইন্টারফেস। রয়েছে ৬ জিবি ডুয়াল চ্যানেল RAM ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। রয়েছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যার সর্বোচ্চ অ্যাপারচার f/1.75। পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। যার একটি ১২ মেগাপিক্সেল ও অন্যটি ২০মেগাপিক্সেল। দু'টি ক্যামেরারই সর্বোচ্চ অ্যাপারচার f/1.75। সঙ্গে রয়েছে ফেজ ডিটেকশন অটোফোকাস ও ডুয়াল টোন এলইডি ফ্ল্যাস।

আরও পড়ুন- আকর্ষণীয় বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসছে নোকিয়া ৭

মি সিক্স এক্সে ছবির মান আরও উন্নত করতে নতুন কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ করেছে শাওমি। রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর ভাষান্তর ব্যবস্থাও। শাওমির অন্য ফোনের মতো এই ফোনেও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে পিছনে। সঙ্গে রয়েছে ফেস রেকগনিশন প্রযুক্তি। ফোনটিতে রয়েছে ৩০১০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে রয়েছে কুইক চার্জ ৩.০ প্রযুক্তি। যাতে মাত্র ৩০ মিনিটে অর্ধেক চার্জ হয়ে যায় এর ব্যাটারি।

আরও পড়ুন- আকর্ষণীয় বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসছে আসুস জেনফোন ৫

চিনের বাজারে ৪ জিবি ৬৪ জিবি ভার্সন বিক্রি হচ্ছে ১৬,৯০০ টাকায়। ৬ জিবি ৬৪ জিবি ভার্সনের দাম ১৯,০০০ টাকা। আর ৬ জিবি ১২৮ জিবি ভার্সন মিলছে ২১,০০০ টাকায়। ভারতের বাজারে এই ফোন কবে লঞ্চ হবে তা নিয়ে এখনো কোনও উচ্চবাচ্য করেনি শাওমি। গত বছর সেপ্টেম্বরে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল মি এ১। সেক্ষেত্রে এবছরও সেপ্টেম্বরেই এ২ লঞ্চ হতে পারে বলে মনে করছেন অনেকে। অন্য অংশের অবশ্য মত অত দিন অপেক্ষা না-ও করতে পারে শাওমি।

আরও পড়ুন- আকর্ষণীয় দাম আর দুর্দান্ত ফিচার নিয়ে বাজারে আসছে রেডমি ওয়াই ২

Read More