Home> প্রযুক্তি
Advertisement

বিশ্বের প্রথম ফ্লেক্সিবেল স্মার্টফোন!

হাড্ডাহাড্ডি লড়াই চলছে স্মার্টফোনের বাজারে। কারও বিশাল HD ডিসপ্লে তো কারও হাই-ফাই ক্যামেরা। কারও শক্তিশালী ব্যাটারি তো আবার কারও RAM। কিন্তু অসাবধানে যদি একবার ফোনটিতে বেশি চাপ দিয়ে ফেলেন কিংবা ফোল্ডিং ফোনটিকে রাগের মাথায় যদি একবার মোচড় দিয়ে ফেলেন, তাহলেই হাজার হাজার টাকা শ্রেফ জলে। ও ফোন আর ঠিক করতে পারবেন না। কিন্তু এবার এসে গেল এমন এক ফোন, যাকে আপনি ঘুরিয়ে পেঁচিয়ে যতই মোচড় দিন না কেন, নিশ্চিত ভাঙতে পারবেন না! কেন জানেন? কারণ, এটি বিশ্বের প্রথম ফ্লেক্সিবেল স্মার্টফোন!

বিশ্বের প্রথম ফ্লেক্সিবেল স্মার্টফোন!

ওয়েব ডেস্ক: হাড্ডাহাড্ডি লড়াই চলছে স্মার্টফোনের বাজারে। কারও বিশাল HD ডিসপ্লে তো কারও হাই-ফাই ক্যামেরা। কারও শক্তিশালী ব্যাটারি তো আবার কারও RAM। কিন্তু অসাবধানে যদি একবার ফোনটিতে বেশি চাপ দিয়ে ফেলেন কিংবা ফোল্ডিং ফোনটিকে রাগের মাথায় যদি একবার মোচড় দিয়ে ফেলেন, তাহলেই হাজার হাজার টাকা শ্রেফ জলে। ও ফোন আর ঠিক করতে পারবেন না। কিন্তু এবার এসে গেল এমন এক ফোন, যাকে আপনি ঘুরিয়ে পেঁচিয়ে যতই মোচড় দিন না কেন, নিশ্চিত ভাঙতে পারবেন না! কেন জানেন? কারণ, এটি বিশ্বের প্রথম ফ্লেক্সিবেল স্মার্টফোন!

মোবাইল কোম্পানি HOLOFLEX নিয়ে এল বিশ্বের প্রথম ফ্লেক্সিবেল স্মার্টফোন। যেটা আপনি যত খুশি ঘোরান, কিছুতেই ভাঙা সম্ভব নয়। holographic flexible smartphoneটিতে এমন প্রযুক্তি রয়েছে, যার জন্য আপনি যেমন খুশিভাবে ব্যবহার করতে পারবেন ফোনটিকে। ইলাস্টিক রাবার ব্যান্ডের মতোই ব্যবহার মোচড়াতে পারবেন ফোনটিকে। শুধু ফ্লেক্সিবেলই নয়, কোনওরকম হেডগিয়ার কিংবা চশমা ছাড়াই 3D ভিডিও দেখতে পারবেন ফোনটিতে।

এই প্রসঙ্গে কানাডার কুইন বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক জানিয়েছেন যে, স্মার্টফোনের যুগে আলোড়ন ফেলতে আসছে এই ফোনটি। এর আগে এরকম ফ্লেক্সিবেল স্মার্টফোন কোনও মোবাইল কোম্পানি আনতে পারেনি। তাছাড়া বিশেষ চশমা ছাড়াও মোবাইলে 3D ভিডিও দেখা যায় না। এই ফোনটিতে এমন বিশেষ প্রযুক্তি রয়েছে, যার মাধ্যমে অনায়াসেই হেড গিয়ার কিংবা চশমা ছাড়াই যে কোনও 3D ভিডিও দেখতে পারবেন।

Read More