Home> প্রযুক্তি
Advertisement

WhatsApp Account: একমাসে কুড়ি লক্ষেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা হোয়াট্সঅ্যাপের

কমপ্লায়েন্স রিপোর্টে প্রকাশিত তথ্য

WhatsApp Account: একমাসে কুড়ি লক্ষেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা হোয়াট্সঅ্যাপের

নিজস্ব প্রতিবেদন: একমাসে দেশজুড়ে ২০ লক্ষেরও বেশি অ্য়াকাউন্ট নিষিদ্ধ (Account Banned) করল হোয়াট্সঅ্যাপ (Whatsapp)। নয়া তথ্যপ্রযুক্তি আইন (New IT Rules) অনুসারে প্রতি মাসে  কেন্দ্রকে কমপ্লায়েন্স রিপোর্ট (Compliance Report) জমা দিতে হয় সোশাল মিডিয়া ও ওটিটি প্ল্যাটফর্মগুলিকে। তেমনই হোয়াটসঅ্যাপের অগাস্ট মাসের কমপ্লায়েন্স রিপোর্টে উঠে এল এই তথ্য। জানা গিয়েছে, কেবল অগাস্ট মাসে ৪২০টি অভিযোগ জমা পড়েছে হোয়াট্সঅ্যাপ কর্তৃপক্ষের কাছে। 

সূত্রের খবর, সাধারণত অটোমেটেড ও বাল্ক মেসেজ আদানপ্রদানের কারণেই মোট ২০ লক্ষ ৭০ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তাছাড়া মোট ৪২০টি অভিযোগের মধ্যে ২২২টিই অ্য়াকাউন্ট নিষিদ্ধকরণের আবেদন বলে জানা গিয়েছে। বাকিগুলির ১০৫টি অ্যাকাউন্ট সাপোর্ট, ৩৪ টি অন্যান্য সাপোর্ট, ৪২টি প্রোডাক্ট সাপোর্ট ও ১৭টি নিরাপত্তা সংক্রান্ত অভিযোগ জমা পড়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ৪১টি অ্যাকাউন্টের সমস্যা সমাধান করেছে হোয়াট্সঅ্যাপ কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Sim Card: নতুন সিম কেনার নিয়মে বদল, এবার থেকে সিম পাবেন না এই গ্রাহকরা

প্রসঙ্গত, এর আগে ৪৬ দিনে ৩০ লক্ষেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল হোয়াট্সঅ্যাপ। ১৬ই জুন থেকে ৩১ জুলাইয়ের মধ্যে ঐ অ্যাকাউন্টগুলি ব্যান করা হয়। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতে ৯৫ শতাংশ অ্যাকাউন্টই নিষিদ্ধ করা হয় কেবল অটোমেটেড ও বাল্ক মেসেজিংয়ের কারণে। 

আরও পড়ুন: Amazon: শুরু হচ্ছে অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেল, দেখে নিন সুবিধাগুলি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More