Home> প্রযুক্তি
Advertisement

আজ থেকে ঠিক ১০০ বছর পর ২১১৬ সালে কেমন হবে আমাদের পৃথিবী!

টাইম মেশিনের কথা অনেক পড়েছেন। সিনেমাতে দেখেছেন। এছাড়াও আপনার কল্পনার জগতেই তো আপনি কতবার আগে পিছিয়ে ভাবেন। এবার বফিনস জানাচ্ছে, আজ থেকে ঠিক ১০০ বছর পর অর্থাত্‍ ২১১৬ সালে কেমন  হবে পৃথিবী। বলাইবাহুল্য সেই পৃথিবীর সঙ্গে নাকি আজকের পৃথিবীর কোনও মিলই থাকবে না। কী কী হবে? দেখুন এক ঝলকে।

 আজ থেকে ঠিক ১০০ বছর পর ২১১৬ সালে কেমন হবে আমাদের পৃথিবী!

ওয়েব ডেস্ক: টাইম মেশিনের কথা অনেক পড়েছেন। সিনেমাতে দেখেছেন। এছাড়াও আপনার কল্পনার জগতেই তো আপনি কতবার আগে পিছিয়ে ভাবেন। এবার বফিনস জানাচ্ছে, আজ থেকে ঠিক ১০০ বছর পর অর্থাত্‍ ২১১৬ সালে কেমন  হবে পৃথিবী। বলাইবাহুল্য সেই পৃথিবীর সঙ্গে নাকি আজকের পৃথিবীর কোনও মিলই থাকবে না। কী কী হবে? দেখুন এক ঝলকে।


১) জলের নিচে থাকবে অনেক বাবল সিটি। এই শহরগুলো যেমন আকারে বড় হবে। তেমনই থাকবে অত্যাধুনিক সবরকম সুযোগ সুবিধা।


২) চাঁদে ঘুরতে যাওয়াটা তেমন কোনও ব্যাপারই থাকবে না। এই পৃথিবীর অনেক মানুষই বছরে একবার করে চাঁদে ঘুরতে যাবেন, লন্ডন কিংবা সিঙ্গাপুরের মতো করেই।


৩) লোকের বাড়ি ঘরে থাকবে শুধুই থ্রি ডি পেইন্টিং। এমনি আঁকা জিনিস থাকবে। তারও কদরও থাকবে। কিন্তু লোকে পছন্দ করবে বেশি থ্রি ডি পেইন্টিংই।


৪) গোটা পৃথিবীতেই অস্বাভাবিক রকমের বেড়ে যাবে মেগাস্ট্রাকচার। ১০০ তলা, দেড়শো তলা, বাড়ি এই পৃথিবীতে বেড়ে যাবে আজকের থেকে ৮ থেকে ৯ গুন বেশি!


৫) এ পৃথিবীর সব মানুষের পেটে খাবার জুটুক অথবা না জুটুক, বাড়ি থাকুক অথবা না থাকুক, লোকের হাতে থাকবেই একটা মোবাইল ফোন।

 

Read More