Home> প্রযুক্তি
Advertisement

ফের দাম কমল Vivo Y15 ও Y17 স্মার্টফোনের! কিনে ফেলুন এই সুযোগেই

এ নিয়ে দু’বারে মোট ৪,০০০ টাকা দাম কমল Vivo Y17-এর। দাম কমেছে Vivo Y15-এরও।

ফের দাম কমল Vivo Y15 ও Y17 স্মার্টফোনের! কিনে ফেলুন এই সুযোগেই

নিজস্ব প্রতিবেদন: এক ধাক্কায় ১,০০০ টাকা করে দাম কমল Vivo-এর দুটি প্রথম সারির বাজেট স্মার্টফোনের। চলতি বছরের শুরুতেই বাজারে এসেছিল এই দু’টি ফোন। এ নিয়ে দু’বারে মোট ৪,০০০ টাকা দাম কমল Vivo Y17-এর। দাম কমেছে Vivo Y15-এরও। একবারেই ১,০০০ টাকা দাম কমিয়ে দেওয়া হল Vivo Y15-এর। 

স্মার্টফোনের বাজারে দ্রুত বাড়ছে প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় টিকে থাকতে প্রতিটি সংস্থাই প্রায় প্রতি মাসেই নতুন নতুন মডেল আনছে। সেই সঙ্গে ধাপে ধাপে বাড়ছে স্পেসিফিকেশন। একই দামে মিলছে আরও বেশি ফিচার্স। কিন্তু সেই পরিস্থিতিতে প্রশ্ন হল পুরনো ফোনগুলির কী হবে? বিক্রি চালু রাখতে তাই দাম কমানোই ভরসা।

Flipkart, Amazon.in, Vivo e-store-এ এর মধ্যেই নতুন দামে বিক্রি শুরু হয়ে গিয়েছে এই দু’টি ফোনের। তাই সীমিত বাজেটে যদি বেশি স্পেসিফিকেশনের ফোন কিনতে চান, পছন্দের তালিকায় রাখতেই পারেন এই দু’টি ফোন। এ বার দেখে নিন Vivo Y17 ও Vivo Y15-এর স্পেসিফিকেশন আর নতুন দাম...

Vivo Y15-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের উপরের অংশে থাকছে ডিউ-ড্রপ নচ। ৭২০X১৫৪৪ পিক্সেল রেজোলিউশন।

২) 8 জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে বাড়িয়ে নেওয়া যাবে।

আরও পড়ুন: অবিশ্বাস্য! মাত্র ১৩ মিনিট চার্জ দিলেই ২ দিন চলবে Vivo Nex 3

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর MediaTek Helio P22 চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাআপ আর ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

৫) এই ফোনে থাকছে ৫,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) অ্যাকোয়া ব্লু ও বার্গেন্ডি রেড রঙে পাওয়া যাবে এই ফোন।

৭) ভারতে Vivo Y15-এর দাম ১৫,৯৯০ টাকা থেকে দুই ধাপে কমে এখন ১২,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। এখন নতুন দামেই অনলাইনে Vivo India e-store ছাড়াও Amazon, Flipkart, Paytm Mall থেকে কেনা যাবে এই ফোন। একই সঙ্গে অফলাইনেও পাওয়া যাবে Vivo Y15।

Vivo Y17-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের উপরের অংশে থাকছে ডিউ-ড্রপ নচ। ৭২০ X ১৫৪৪ পিক্সেল রেজোলিউশন।

২) ৪ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে বাড়িয়ে নেওয়া যাবে।

আরও পড়ুন: সাধ্যের মধ্যেই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, লঞ্চ হল Redmi Note 8 Pro

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর MediaTek Helio P35 চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাআপ আর ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

৫) এই ফোনে থাকছে ৫,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) নীল ও বেগুনী রঙে পাওয়া যাবে এই ফোন।

৭) ভারতে Vivo Y17-এর দাম ১৮,৯৯০ টাকা থেকে দুই ধাপে কমে এখন ১৪,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। এখন নতুন দামেই অনলাইনে Vivo India e-store ছাড়াও Amazon, Flipkart, Paytm Mall থেকে কেনা যাবে এই ফোন। একই সঙ্গে অফলাইনেও পাওয়া যাবে Vivo Y17।

Read More