Home> প্রযুক্তি
Advertisement

জেনে নিন Tata-র নতুন SUV Harrier-এর লঞ্চের তারিখ!

মাত্র ৩০,০০০ টাকার বিনিময়ে ১৫ অক্টোবর থেকে বুকিং শুরু হয়েছে Tata-র কমপ্যাক্ট SUV (গাড়ি) Harrier-এর।

জেনে নিন Tata-র নতুন SUV Harrier-এর লঞ্চের তারিখ!

নিজস্ব প্রতিবেদন: মাত্র ৩০,০০০ টাকার বিনিময়ে ১৫ অক্টোবর থেকে বুকিং শুরু হয়েছে Tata-র কমপ্যাক্ট SUV (গাড়ি) Harrier-এর। মাস খানেক আগে Tata মোটর্স-এর সেলস ও নেটওয়ার্ক-এর ভাইস প্রাসিডেন্ট এসএন বর্মন জানিয়েছিলেন, ২০১৯ সালের জানুয়ারি মাসে লঞ্চ হবে Tata-র কমপ্যাক্ট SUV Harrier। আর Harrier লঞ্চের এক মাসের মধ্যে এই গাড়ির ডেলিভারি শুরু হয়ে যাবে। কিন্তু জানুয়ারি মাসের কত তারিখে Harrier লঞ্চ হবে, তা তখন জানা যায়নি। এ বার জানা গেল Harrier-এর লঞ্চের তারিখ। জানা গিয়েছে, ২০১৯ সালের ২৩ জানুয়ারি Harrier লঞ্চের পরিকল্পনা রয়েছে Tata Motors-এর। আসুন এ বার এক নজরে দেখে নেওয়া যাক এই গাড়ির খুঁটিনাটি বৈশিষ্ট।

Jaguar Land Rover-এর সঙ্গে হাত মিলিয়ে OMEGARC প্ল্যাটফর্মে তৈরী হয়েছে Tata Motors-এর নতুন এই কমপ্যাক্ট SUV। Tata Harrier গাড়ির দৈর্ঘ্য ৪৫৯৮ মিলিমিটার (প্রায় ১৮১ ইঞ্চি), প্রস্থ ১৮৯৪ মিলিমিটার (প্রায় ৭৪.৫ ইঞ্চি) আর উচ্চতা ১৭০৬ মিলিমিটার (প্রায় ৬৭ ইঞ্চি)। গাড়ির হুইলবেস ২৭৪১ মিলিমিটার (প্রায় ১০৮ ইঞ্চি) আর মাটি থেকে Harrier এর উচ্চতা ২০৫ মিলিমিটার (প্রায় ৮ ইঞ্চি)। এই সাবকম্প্যাক্ট SUV-তে থাকবে একটি ৫০ লিটারের ফুয়েল ট্যাঙ্ক।

আরও পড়ুন: ভারতের ডিজিটাল লেনদেনের বাজার ধরতে ‘ভার্চুয়াল কারেন্সি’ আনছে Facebook

Tata Harrier গাড়ির ভিতরে একটি ২.০ লিটার কাইরোটেক ইঞ্জিন থাকছে। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৩৮ bhp শক্তি আর ৩৫০ Nm টর্ক পাওয়া যাবে। এর সঙ্গেই এই গাড়িতে থাকছে একটি ৬ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। Harrier সম্পর্কে Tata মোটর্স-এর দাবি, এই গাড়িতে ব্যবহার হওয়া ইঞ্জিন বিএস ফোর (BS4) ইমিশান সাপোর্ট করবে। Tata মোটর্স-এর আর একটি গাড়ি Hexa-র মতোই Harrier-এও থাকবে মাল্টি ড্রাইভ মোড।

Tata Harrier গাড়ির সামনের সিটে থাকছে সিটবেল্ট রিমাইন্ডার, ৬টি এয়ারব্যাগ, এবিএস (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম), অফ রোড এবিএস (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম), ট্র্যাকশান কন্ট্রোল-সহ একাধিক সুরক্ষা সংক্রান্ত ফিচার।

Read More