Home> প্রযুক্তি
Advertisement

উইনডোজ স্মার্টফোন বাজারে আনতে আগ্রহী স্যামসং

অ্যান্ড্রয়েডের সঙ্গে এবার উইনডোজ ফোনের অপরেটিং সিস্টেম নিয়ে কাজ শুরু করল স্যামসং। সূত্রে খবর, ইতিমধ্যেই নিজেদের ডিভাইসে উইনডোজ ফোন 8.1 -এর স্থায়িত্ব নিয়ে কাজ করা শুরু করে দিয়েছে দক্ষিণ কোরিয়ার এই বহুজাতিক সংস্থাটি।

উইনডোজ স্মার্টফোন বাজারে আনতে আগ্রহী স্যামসং

ওয়েব ডেস্ক: অ্যান্ড্রয়েডের সঙ্গে এবার উইনডোজ ফোনের অপরেটিং সিস্টেম নিয়ে কাজ শুরু করল স্যামসং। সূত্রে খবর, ইতিমধ্যেই নিজেদের ডিভাইসে উইনডোজ ফোন 8.1 -এর স্থায়িত্ব নিয়ে কাজ করা শুরু করে দিয়েছে দক্ষিণ কোরিয়ার এই বহুজাতিক সংস্থাটি।

কোরিয়া টাইমস সূত্রে খবর, উইনডোজ ফোন 8.1 এর অপেরেটিং সিস্টেম নিয়ে খুব তাড়াতাড়ি কম দামের স্মার্ট ফোন বাজারে আনতে চায় স্যামসং।

আইনী লড়াই চলছে মাইক্রোসফট আর স্যামসঙের মধ্যে। এখনও পর্যন্ত সমাধানের পথ খুঁজে পাইনি দুই পক্ষই। আপাতত, স্যামসঙের পকেট ফ্রেন্ডলি  উইনডোজ ফোন বাজারে আনতে এটাই সব থেকে বড় বাধা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্যামসঙের এক আধিকারিক জানিয়েছেন, ''যদি দুই কোম্পানি আইনি বিবাদ মিটিয়ে ফেলতে পারে, তাহলে স্যামসং এই বছরেই তাদের উইনডোজ ফোন বাজারে আনতে ইচ্ছুক।''

বিল গেটসের কোম্পানি নোকিয়া অধিগ্রহণের সময় স্যামসঙের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগে মামলা দায়ের করে।

মাইক্রোসফটের অভিযোগ রয়্যালিটি বাবদ ৬,১৮৪ কোটি টাকা স্যামসঙের কাছ থেকে পায় তারা। সুদ বাবদ পায় প্রায় আরও ৪২ কোটি টাকা।

 

 

 

Read More