Home> প্রযুক্তি
Advertisement

ভারতের বাজারে এল 'পাঞ্চ হোল' ক্যামেরা ও 'স্ক্রিন-সাউন্ড' প্রযুক্তিসহ Samsung Galaxy M40

১৮ থেকে আমাজন এবং Samsung-এর অনলাইন স্টোরে পাওয়া যাবে এই ফোন। 

ভারতের বাজারে এল 'পাঞ্চ হোল' ক্যামেরা ও 'স্ক্রিন-সাউন্ড' প্রযুক্তিসহ Samsung Galaxy M40

নিজস্ব প্রতিবেদন: ১১ জুন লঞ্চ হয়েছে Samsung-এর M সিরিজের নতুন স্মার্টফোন  Galaxy M40। জুন ১৮ থেকে আমাজন এবং Samsung-এর অনলাইন স্টোরে পাওয়া যাবে এই ফোন। 

স্মার্টফোনের বাজারে এখন চাহিদা শক্তিশালী RAM, দীর্ঘস্থায়ী ব্যাটারী এবং উচ্চমানের ক্যামেরার। আর সেই বাজারে এখন দাপট Mi, Asus, Oppo -এর মতো সংস্থার মিড রেঞ্জের ফোনের। আর সেই দিকে লক্ষ্য রেখেই M সিরিজের স্মার্টফোন বাজারে আনে Samsung। এ বছর জানুয়ারীতে লঞ্চ হয় Galaxy M10 আর Galaxy M2। তারপর বাজারে আসে Galaxy M30। এ বার লঞ্চ হতে চলেছে Samsung-এর ‘M’ সিরিজের আর একটি স্মার্টফোন Galaxy M40। 

Samsung-এর ‘M’ সিরিজের এই স্মার্টফোনগুলি তৈরি হয়েছে নয়ডায়। ভারতের বাজারে এখনও রমরমিয়ে বিক্রি হচ্ছে Samsung-এর ‘M’ সিরিজের স্মার্টফোনগুলি। তবে এই সিরিজের আগের তিন ফোনের তুলনায় এই ফোনের স্পেসিফিকেশন একটু বেশি। বেড়েছে দামও। এই বেশি ফিচারস্ এবং দাম ক্রেতা আকর্ষণ করতে পারে কিনা তা সময় বলবে।
দেখে নেওয়া যাক -এর স্পেসিফিকেশন...

১. Samsung Galaxy M40 থাকছে 6 জিবি RAM। দুর্দান্ত গেমিংয়ের অভিজ্ঞতার জন্য থাকছে Snapdragon 675 চিপসেট। পাওয়া যাবে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।
২. ঝকঝকে পোট্রেট এবং ল্যান্ডস্কেপের জন্য রিয়ার ক্যামেরাতে থাকছে 32+5+8 মেগাপিক্সেল ত্রিপেল ক্যামেরার সেটআপ। সেলফির জন্য থাকছে 8 মেগাপিক্সেলের পাঞ্চ হোল ক্যামেরা। থাকছে সুপার স্লো-মোশান ভিডিয়োর অপশন। 
৩. ফোনের ডিসপ্লে ৬.৩ ইঞ্চি। ফোনের ইনফিনিটি FHD+ ডিসপ্লের একটি কোনে থাকছে একটি ছোট পাঞ্চ হোল সেলফি ক্যামেরা। ফোনের স্ক্রিন টু বডি রেসিও ৯১.৮%।
৪. 3500 mAh ব্যাটারি থাকছে এই ফোনে। ফাস্ট চার্জিংয়ের সুবিধাও থাকছে এই ফোনে। 
৫. থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলকের সুবিধা।
৬. অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে অ্যান্ড্রয়েড Pie।
৭. নতুন Screen Sound টেকনোলজি-তে এই ফোনের স্ক্রিনেই থাকে স্পিকার। নতুন এই ফিচার দর্শকদের মন জয় করে নেবে বলে মনে করছে সংস্থা। 

ভারতে Samsung Galaxy M40-এর দাম শুরু হচ্ছে ১৯,৯৯০ টাকা থেকে।

Read More