Home> প্রযুক্তি
Advertisement

৭ হাজার টাকারও কমে ২ জিবি RAM, ৫,০০০ mAh ব্যাটারি-সহ লঞ্চ হল Redmi 8A

এক নজরে দেখে নিন Redmi 8A-এর স্পেসিফিকেশন আর দাম...

৭ হাজার টাকারও কমে ২ জিবি RAM, ৫,০০০ mAh ব্যাটারি-সহ লঞ্চ হল Redmi 8A

নিজস্ব প্রতিবেদন: বুধবার ভারতে লঞ্চ হচ্ছে Redmi 8A। অল্প বাজেটের মধ্যেই ঝকঝকে ডিসপ্লে এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি- দুই ফিচারকেই তুরুপের তাস করতে চাইছে চিনা সংস্থা Xiaomi। তার সঙ্গে ফোনের বডির দূর্দান্ত ফিনিশ- Redmi 8A একই দামের সেগমেন্টের অন্যান্য ফোনগুলির থেকে অনেকটাই এগিয়ে।

সম্প্রতি Xiaomi India-এর প্রধান মনুকুমার জৈন জানান, Redmi 8A-তে থাকছে USB টাইপ সি পোর্ট। এই রেঞ্জের ফোনে যা সচরাচর দেখা যায় না বললেই চলে। এক নজরে দেখে নিন Redmi 8A-এর স্পেসিফিকেশন আর দাম...

Redmi 8A-এর সম্ভাব্য স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.২ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। সংস্থার টিজার অনুযায়ী থাকছে ওয়াটারড্রপ নচ। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও আগের সংস্করণ 7A-এর চেয়ে অনেকটাই বেশি।

২) ২ জিবি RAM ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৩ জিবি RAM ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশনে Redmi 8A যাবে।  Qualcomm Snapdragon 439 SoC চিপসেট। 

৩) Android 9 Pie অপারেটিং সিস্টেম থাকছে।

৪) মনে করা হচ্ছে এতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। থাকছে Sony IMX363 ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

আরও পড়ুন: ৯ হাজার টাকারও কমে ৪ জিবি RAM, ট্রিপেল রিয়ার ক্যামেরা, ৫,০০০ mAh ব্যাটারি দিচ্ছে Vivo U10

৫) ফোনে নেই কোনও ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। তবে ফেস আনলকের সুবিধা থাকবে বলে জানা গিয়েছে। 

৬) ব্যাটারির বিষয়ে আগের থেকে যে বেশি গুরুত্ব দেওয়া হবে তা বলাই বাহুল্য। ৫,০০০ mAh ব্যাটারি থাকছে Redmi 8A-এ।

৭) ফোনের দাম যে Realme C2-এর সঙ্গে প্রতিযোগিতামূলক রাখা হবে তা বলাই বাহুল্য। ২ জিবি RAM ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৬,৪৯৯ টাকা। ৩ জিবি RAM ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ৬,৯৯৯ টাকা। 

 

 

Read More