Home> প্রযুক্তি
Advertisement

রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া, বিএসএনএলের নতুন 4G অফারগুলো জানেন?

ফ্রি আনলিমিটেড 4G ডেটা, আনলিমিটেড ভয়েস এবং ভিডিও কল, এক মাসেরও কম সময়ে ১৬ মিলিয়ন সাবস্ক্রাইবার (সব মিলিয়ে ৫২ মিলিয়ন সাবস্ক্রাইবার), রিলায়েন্স জিও-র এই ওয়েলকাম অফারে গোটা দেশে হইচই ফেলে দিয়েছে। অন্যান্য টেলিকম অপারেটরগুলির কাছে বেশ কঠিন প্রতিযোগিতা এনে দিয়েছিল রিলায়েন্স জিও-র এই ওয়েলকাম অফার। অন্যান্য টেলিকম সংস্থাগুলির কাছে স্বস্তির কথা এই যে, ৩১ ডিসেম্বরই শেষ হয়ে যাচ্ছে জিও-র ওয়েলকাম অফার। যদিও মুকেশ আম্বানি ওয়েলকাম অফারকেই অন্যভাবে গ্রাহকদের কাছে নিয়ে আসছেন হ্যাপি নিউ ইয়ার অফাররে নামে। আর এই অফার ২০১৭ এর ৩১ পর্যন্ত বৈধ। তবে রিলায়েন্স জিও নতুন নতুন অফার নিয়ে আসলেও, বসে নেই বাকি সার্ভিস প্রোভাইডরগুলি। তারাও নতুন 4G ডেটা অফার নিয়ে এসেছে। দেখে নিন সেগুলি কী কী-

রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া, বিএসএনএলের নতুন 4G অফারগুলো জানেন?

ওয়েব ডেস্ক: ফ্রি আনলিমিটেড 4G ডেটা, আনলিমিটেড ভয়েস এবং ভিডিও কল, এক মাসেরও কম সময়ে ১৬ মিলিয়ন সাবস্ক্রাইবার (সব মিলিয়ে ৫২ মিলিয়ন সাবস্ক্রাইবার), রিলায়েন্স জিও-র এই ওয়েলকাম অফারে গোটা দেশে হইচই ফেলে দিয়েছে। অন্যান্য টেলিকম অপারেটরগুলির কাছে বেশ কঠিন প্রতিযোগিতা এনে দিয়েছিল রিলায়েন্স জিও-র এই ওয়েলকাম অফার। অন্যান্য টেলিকম সংস্থাগুলির কাছে স্বস্তির কথা এই যে, ৩১ ডিসেম্বরই শেষ হয়ে যাচ্ছে জিও-র ওয়েলকাম অফার। যদিও মুকেশ আম্বানি ওয়েলকাম অফারকেই অন্যভাবে গ্রাহকদের কাছে নিয়ে আসছেন হ্যাপি নিউ ইয়ার অফাররে নামে। আর এই অফার ২০১৭ এর ৩১ পর্যন্ত বৈধ। তবে রিলায়েন্স জিও নতুন নতুন অফার নিয়ে আসলেও, বসে নেই বাকি সার্ভিস প্রোভাইডরগুলি। তারাও নতুন 4G ডেটা অফার নিয়ে এসেছে। দেখে নিন সেগুলি কী কী-

১) রিলায়েন্স জিও- ফেয়ার ইউসেজ পলিসির অন্তর্গত, জিও আবারও অনেক কম খরচে প্রচুর ডেটা দিচ্ছে। গ্রাহকেরা ১জিবি প্রতিদিন ব্যবহার করতে পারবেন, ৪জিবির পরিবর্তে। এবং রাত ২টো থেকে ৪টে পর্যন্ত আনলিমিটেড। একইরকমভাবে আনলিমিটেড ভয়েস এবং ভিডিও কলও।

২) ভোডাফোন ইন্ডিয়া- 3G/4G ডেটা খরচ ৫০ শতাংশ কমিয়ে দিল ভোডাফোন। এই অফারে গ্রাহকেরা ২জিবি 4G ডেটা পাবেন মাত্র ২৫৫ টাকায়, যেখানে আগে এই অফারে পাওয়া যেত মাত্র ১জিবি। একইরকমভাবে ৪৫৯ টাকার প্ল্যানে গ্রাহকেরা পেয়ে যাবেন ৬ জিবি 4G ডেটা। ৫৫৯ টাকার প্ল্যানে পেয়ে যাবেন ৮ জিবি 4G ডেটা। ৯৯৯ টাকার প্ল্যানে পেয়ে যাবেন ২০ জিবি এবং ১৯৯৯ টাকার প্ল্যানে পেয়ে যাবেন ৪০ জিবি। এই সব অফারগুলির বৈধতা ২৮ দিনের জন্য।

৩) ভারতী এয়ারটেল- দেশের মূখ্য সার্ভিস প্রোভাইডর ভারতী এয়ারটেল নতুন 3G/4G অফার নিয়ে এসেছে। ১৪৫ টাকার অফারে গ্রাহকেরা পেয়ে যাবেন ৩০০ MB 4G ডেটা। সঙ্গে এয়ারটেল টু এয়ারটেল লোকাল এবং এসটিডি কল ফ্রি আনলিমিটেড।

এয়ারটেলের ৩৪৫ টাকার প্ল্যানে রয়েছে আনলিমিটেড ফ্রি লোকাল এবং এসটিডি কল সারা দেশে যে কোনও নেটওয়ার্কের জন্য। এবং সঙ্গে ১জিবি 4G ডেটা। সব অফারের বৈধতা ২৮ দিনের জন্য।

৪) বিএসএনএল- এয়ারটেলের আগে বিএসএনএল ১৪৯ টাকার অফার নিয়ে এসেছে। এই অফারে গ্রাহকেরা ৩০০MB 3G/4G  ডেটা, সঙ্গে আনলিমিটেড লোকাল এবং ন্যাশনাল কল যেকোনও নেটওয়ার্কে।

৫) আইডিয়া সেলুলার- নতুন ১৪৮ এবং ৩৪৮ টাকার অফার নিয়ে এসেছে আইডিয়া সেলুলার। ১৪৮ টাকার অফারে গ্রাহকেরা পেয়ে যাবেন আইডিয়া টু আইডিয়া ফ্রি লোকাল এবং এসটিডি কল গোটা দেশে। সঙ্গে ৫০ MB ডেটা। যে সমস্ত গ্রাহকের 4G হ্যান্ডসেট রয়েছে, তাঁরা পেয়ে যাবেন ৩০০ এমবি অতিরিক্ত ভয়েস বেনিফিট।

এছাড়া, ৩৪৮ টাকার অফারে রয়েছে আইডিয়া টু আইডিয়া ফ্রি লোকাল এবং এসটিডি কল গোটা দেশে। সঙ্গে ৫০ MB ডেটা। এবং যে সমস্ত গ্রাহকের 4G হ্যান্ডসেট রয়েছে, তাঁরা পেয়ে যাবেন ১জিবি অতিরিক্ত ভয়েস বেনিফিট।

Read More