Home> প্রযুক্তি
Advertisement

স্মার্টফোনের ব্যবহার ছাড়লেই ১ লক্ষ ডলার পুরস্কার জেতার সুযোগ

এর জন্য আপনাকে খেলতে হবে একটি প্রতিযোগিতা। যা আয়োজন করা হয়েছে কোকাকোলার একটি সংস্থা ভিটামিন ওয়াটারের তরফে।

স্মার্টফোনের ব্যবহার ছাড়লেই ১ লক্ষ ডলার পুরস্কার জেতার সুযোগ

নিজস্ব প্রতিবেদন: স্মার্টফোন ছাড়া আপনি কতক্ষণ থাকতে পারবেন? একদিন, দুদিন! যদি আপনাকে এক বছর স্মার্টফোন থেকে দূরে থাকতে বলা হয়। পারবেন?

উত্তর যদি না হয়, তাহলে ভেবে দেখুন, এক বছর স্মার্টফোনকে দূরে সরিয়ে রাখতে পারলে আর্থিক লাভ হতে পারে আপনার। আর তার পরিমাণ মোটেও সামান্য নয়। পেতে পারেন এক লক্ষ মার্কিন ডলার পুরস্কার। ভারতীয় মুদ্রায় প্রায় ৭১ লক্ষ টাকা।

আরও পড়ুন: গ্রুপ কলিং এ বার আরও সহজ হল WhatsApp-এ

এতটা পড়ার পর নিশ্চয় জানতে ইচ্ছে করছে যে কীভাবে পাওয়া যেতে পারে এই পুরস্কার? তার উত্তর হল, এর জন্য আপনাকে খেলতে হবে একটি প্রতিযোগিতা। যা আয়োজন করা হয়েছে কোকাকোলার একটি সংস্থা ভিটামিন ওয়াটারের তরফে।

কীভাবে খেলবেন এই প্রতিযোগিতা? ভিটামিনওয়াটারের ওয়েবসাইটে গেলেই আপনি বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। ওই ওয়েবসাইটে জানানো হয়েছে, আপনাকে ওই সংস্থাকে মেনশন করে ইনস্টাগ্রাম বা টুইটারে একটি ছবি পোস্ট করতে হবে। তাতে জানাতে হবে, কেন আপনি একবছর স্মার্টফোন থেকে দূরে থাকতে চান? স্মার্টফোন ছাড়া আপনি কী করবেন? আপনার উত্তর অবশ্যই সংশ্লিষ্ট সংস্থাকে অভিভূত করার মতো হতে হবে। পাশাপাশি ওই পোস্টের সঙ্গে জুড়ে দিতে হবে #nophoneforayear এবং #contest শব্দদুটি।

আরও পড়ুন: ২ দিনের মধ্যেই মোবাইল নম্বর ‘পোর্টিং’ করাতে হবে, না হলে জরিমানার নির্দেশ ট্রাইয়ের

এর পর আপনি আর আপনার ফোনটি এক বছরের জন্য ব্যবহার করতে পারবেন না। সংস্থার পরামর্শ, যখনই ফোন ব্যবহার করতে ইচ্ছে করবে, তখনই চোখ বন্ধ করে সংশ্লিষ্ট ভিটামিন ওয়াটারের বিষয়ে ভাবুন।

যাঁরা অংশগ্রহণ করবেন, তাঁদের সঙ্গে সংস্থার একটি চুক্তি হবে। যে চুক্তি মোতাবেক স্মার্টফোন ছাড়া অন্য মোবাইল ব্যবহারের অনুমতি দেওয়া হবে প্রতিযোগীকে। এক বছরের মধ্যে স্মার্টফোন বা ট্যাবলেট ব্যবহার করতে না পারলেও ডেস্কটপ ও ল্যাপটপ ব্যবহারে কোনও বাধা নেই।

আরও পড়ুন: পুরনো হল 'টপ নচ', আরও আধুনিক প্রযুক্তি নিয়ে আসছে ফোন

কিন্তু কেউ স্মার্টফোন ব্যবহার করছেন কিনা, তার নজরদারি কীভাবে করা হবে, তা অবশ্য জানা যায়নি।

Read More