Home> প্রযুক্তি
Advertisement

চাবি এখন অতীত! এ বার গাড়ি চলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারে!

এখন বেশিরভাগ স্মার্টফোনেই রয়েছে এই সিকিউরিটি ফিচার। এ বার গাড়িতেও চাবির বদলে এই সিকিউরিটি ফিচার যুক্ত হতে চলেছে।

চাবি এখন অতীত! এ বার গাড়ি চলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারে!

নিজস্ব প্রতিবেদন: স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট আনলক ফিচার নতুন কিছু নয়। এখন বেশিরভাগ স্মার্টফোনেই রয়েছে এই সিকিউরিটি ফিচার। এ বার গাড়িতেও চাবির বদলে এই সিকিউরিটি ফিচার যুক্ত হতে চলেছে। কারণ, Hyundai-এর নতুন গাড়িতে এই প্রযুক্তি যুক্ত হতে চলেছে খুব শীঘ্রই।

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার গাড়ি প্রস্তুতকারী সংস্থা Hyundai মোটর্স জানিয়েছে, ২০১৯ সালেই বাজারে আসতে চলেছে ফিঙ্গারপ্রিন্ট আনলক ফিচার-সহ গ্রথম গাড়ি Hyundai Santa Fe। জানা গিয়েছে, Hyundai Santa Fe গাড়ির গাড়ির দরজার খোলার জন্যেও ফিঙ্গারপ্রিন্ট আনলক ফিচার ব্যবহার করা হয়েছে। এ ছাড়াও, গাড়ি চালু করতে গেলেও কার্যকর হবে এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আনলক। এ ছাড়াও এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ব্যবহার করে স্টিয়ারিং-এর বা সিটের পজিশান ঠিক করে নেওয়া যাবে। এ বার ভাবছেন, গাড়ি যদি একাধিক ব্যক্তি চালান? সে ক্ষেত্রেও একাধিক ব্যক্তির ফিঙ্গারপ্রিন্ট গাড়ির সিস্টেম মেমরিতে সেভ করে রাখবে Hyundai-এর নতুন এই SUV।

আরও পড়ুন: জেনে নিন Tata-র নতুন SUV Harrier-এর লঞ্চের তারিখ!

জানা গিয়েছে, Hyundai Santa Fe-তে থাকছে ২১৯৯ সিসির (cc) ২.২ লিটার ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৯৪.৩ bhp শক্তি আর ৪৩৬ Nm টর্ক পাওয়া যাবে। সঙ্গেই এই গাড়িতে থাকছে একটি ৬ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স / অটোমেটিক গিয়ারবক্স।

২০১৯ সালের ঠিক কবে নাগাদ Hyundai Santa Fe লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।

Read More