Home> প্রযুক্তি
Advertisement

সরাসরি 'ডিসলাইক' বাটন নয়, 'লাইক'-এর সঙ্গী হয়ে ফেসবুকে এল নয়া ছটি ইমোজি

ফেসবুকে কোন পোস্ট দেখে আপনি ভীষণ বিরক্ত? চাইছিলেন 'লাইক' -এর মতই থাকুক 'ডিসলাইক' অপশন? ইউসারদের খুশি করতে সে পথে হাঁটল ফেসবুক। তবে খানিকটা ভিন্নভাবে। সরাসরি 'ডিসলাইক' অপশনের বদলে ছটা নয়া ইমোজি নিয়ে এল বিশ্বের সর্ববৃহৎ সোশ্যাল নেটওয়ারকিং সাইট। কোন পোস্টের প্রেক্ষিতে নিজেদের অনুভূতি বোঝাতে এবার থেকে 'লাইক' এর সঙ্গে সঙ্গেই এই ছটি ইমোজির ব্যবহারও করতে পারবেন ইউসাররা। 

 সরাসরি 'ডিসলাইক' বাটন নয়, 'লাইক'-এর সঙ্গী হয়ে ফেসবুকে এল নয়া ছটি ইমোজি

ওয়েব ডেস্ক: ফেসবুকে কোন পোস্ট দেখে আপনি ভীষণ বিরক্ত? চাইছিলেন 'লাইক' -এর মতই থাকুক 'ডিসলাইক' অপশন? ইউসারদের খুশি করতে সে পথে হাঁটল ফেসবুক। তবে খানিকটা ভিন্নভাবে। সরাসরি 'ডিসলাইক' অপশনের বদলে ছটা নয়া ইমোজি নিয়ে এল বিশ্বের সর্ববৃহৎ সোশ্যাল নেটওয়ারকিং সাইট। কোন পোস্টের প্রেক্ষিতে নিজেদের অনুভূতি বোঝাতে এবার থেকে 'লাইক' এর সঙ্গে সঙ্গেই এই ছটি ইমোজির ব্যবহারও করতে পারবেন ইউসাররা। 

গত মাসেই মার্ক জুকারবার্গ লাইক বাটনের সঙ্গেই অনান্য ইমোশন প্রকাশের ব্যবস্থা করার ইঙ্গিত দিয়েছিলেন। কোনও নির্দিষ্ট খবর বা পোস্ট পরে কেউ বিরক্ত হলে 'লাইক' এর সঙ্গেই আরও ছটি ইমোজি ব্যবহার করা যাবে। "Love," "Haha," "Yay," "Wow," "Sad" ও "Angry."। থাকছে এই ছটা নয়া ইমোজি। জুকারবার্গের মতে  সরাসরি ডিসলাইক বাটন কারোর ভাবাবেগকে আহত করতে পারে। তার বদলে কোনও রকম নেগেটিভ পরিস্থিতি সৃষ্টি না করেই এই ইমোজিগুলির মাধ্যমে নিজের অপছন্দ জানানো সম্ভব বলে মনে করছে ফেসবুক কর্তৃপক্ষ। জুকারবার্গের আশা এর ফলে ইউসারদের মধ্যে পারস্পরিক যোগাযোগ আরও মজবুত হবে। 

লাইক বাটনকে সরাসরি নকল করে ডিসলাইক বাটন নয়,  তার বদলে প্রতিক্রিয়া প্রকাশের জন্য এই ছ'টি ভিন্ন ইমোজি নিয়ে এল ফেসবুক। থাম্বস আপের সঙ্গেই এবার থেকে অতিরিক্ত অপশন হিসেবে ফেসবুকে থাকবে ভিন্ন অঙ্গভঙ্গির এই ছয় হলদে মুখ। 

 

Read More