Home> প্রযুক্তি
Advertisement

গ্রাহকদের জন্য BSNL-এর দারুন সুবিধা

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে দারুন এক উপায় নিয়ে এসেছে। ২০১৭-এর ৩১ জানুয়ারী পর্যন্ত ব্যাঙ্কিং পরিষেবার শর্ট কোড মেসেজের ক্ষেত্রে কোনও চার্জ লাগবে না বলে জানিয়েছে BSNL।

গ্রাহকদের জন্য BSNL-এর দারুন সুবিধা

ওয়েব ডেস্ক: ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে দারুন এক উপায় নিয়ে এসেছে। ২০১৭-এর ৩১ জানুয়ারী পর্যন্ত ব্যাঙ্কিং পরিষেবার শর্ট কোড মেসেজের ক্ষেত্রে কোনও চার্জ লাগবে না বলে জানিয়েছে BSNL।

আরও পড়ুন ব্যাঙ্কে জমা দেওয়া চালু ও নতুন নোট তোলার ক্ষেত্রে নয়া নির্দেশিকা জারি রিজার্ভ ব্যাঙ্কের

BSNL –এর পক্ষ থেকে এই প্রসঙ্গে জানানো হয়েছে যে, দেশ থেকে কালো টাকা দূর করতেই নোট বাতিলের পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী। এখন দেশের মানুষকে অনেক ক্ষেত্রেই ব্যাঙ্কিং পরিষেবার জন্য শর্ট কোড মেসেজ করতে হচ্ছে। তাই BSNL কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে যে, ফিচার ফোন থেকে পাঠানে শর্ট কোড মেসেজের ক্ষেত্রে ২০১৭-এর ৩১ জানুয়ারি পর্যন্ত কোনও চার্জ লাগবে না।

আরও পড়ুন সকালে খালি পেটে এক কোয়া রসুন খেলে কী হবে জানুন

USSD বেসড মোবাইল ব্যাঙ্কিং সার্ভিসের জন্য ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়ার সঙ্গে চুক্তি হয়েছে BSNL-র। প্রয়োজনীয় শর্ট কোড মেসেজ, যেমন, ব্যালেন্স চেক করা, উইথড্রল, ডিপোসিট এবং অন্যান্য সমস্ত ব্যাঙ্কিং পরিষেবার জন্য পাঠানো শর্ট কোড মেসেজের ক্ষেত্রে কোনও চার্জ নেওয়া হবে না। এর ফলে সরকারের এই পদক্ষেপকে মানুষ আরও ভালো ভাবে সমর্থন করতে পারবে বলে জানাচ্ছে BSNL সংস্থা।

Read More