Home> প্রযুক্তি
Advertisement

বিক্রি শুরু হল ৪৮ মেগাপিক্সেলের ডুয়াল রোটেটিং ক্যামেরা-সহ Asus 6z-এর

জুনের শেষেই ভারতে লঞ্চ হয়েছিল Asus 6Z।  ZenFone নামের উপর সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞার ফলে Asus ZenFone 6-এর বদলে  Asus 6Z নামে লঞ্চ হয় ফোনটি। এ বার ভারতের বাজারে বিক্রি শুরু হল ফোনটির।

বিক্রি শুরু হল ৪৮ মেগাপিক্সেলের ডুয়াল রোটেটিং ক্যামেরা-সহ Asus 6z-এর

নিজস্ব প্রতিবেদন: জুনের শেষেই ভারতে লঞ্চ হয়েছিল Asus 6Z।  ZenFone নামের উপর সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞার ফলে Asus ZenFone 6-এর বদলে  Asus 6Z নামে লঞ্চ হয় ফোনটি। এ বার ভারতের বাজারে বিক্রি শুরু হল ফোনটির।

তবে, ফোনটি বাজারে আনার আগে আইনি জটিলতার সম্মুখীন হয় সংস্থা। কপিরাইট সত্ত্ব ভাঙায় গত ৪ জুন ZenFone নাম ব্যবহারে Asus-এর ওপর নিষেধাজ্ঞা জারি করে সুপ্রিম কোর্ট। তবে দিন কয়েকের মধ্যেই সেই জটিলতার সমাধান করে ফেলে তারা। Asus-এর তরফে জানানো হয়েছে ভারতে Asus ZenFone 6 লঞ্চ হবে Asus 6z নামে। নাম বদলালেও ফোনটির যাবতীয় ফিচার থাকছে অপরিবর্তিত। 

জুনের শুরুতে এই ফোন-এর টিজার প্রকাশ্যে আসার পরেই সকলের নজর কাড়ে এই ফোনের অভিনব ফ্লিপ ক্যামেরা। তাছাড়া উচ্চ গতির RAM, প্রসেসর ও দীর্ঘস্থায়ী ব্যটারিও নজর কাড়ে টেক উৎসাহীদের। 

Asus-এর এক কর্তার দাবি গ্রাহকদের মতামতকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয় সংস্থা। আর সেই কারণে Asus 5z বাজারে আসার পরে ব্যবহারকারীদের অভিজ্ঞতা নিয়ে সমীক্ষা চালায় Asus। আগের ফোনের ভুলগুলি শুধরে নেওয়ার দিকে নজর রেখেছে সংস্থা। তাছাড়া বর্তমানে স্মার্টফোন-এর বাজারের চাহিদার দিকটিও খতিয়ে দেখেছে Asus।

এক নজরে দেখে নিন Asus 6z-এর স্পেসিফিকেশন ও দাম-

১) Asus 6z-তে থাকছে ৬ RAM। দুর্দান্ত গেমিংয়ের অভিজ্ঞতার জন্য থাকছে Snapdragon 855 SoC চিপসেট। পাওয়া যাবে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্ট-এ। আরেটি ভেরিয়েন্টে থাকছে ৮ জিবি RAM আর ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

২) ঝকঝকে পোট্রেট এবং ল্যান্ডস্কেপের জন্য থাকছে ৪৮+১৩ মেগাপিক্সেলের ফ্লিপ ক্যামেরা। ফোনের মাথায় ঘুরন্ত ক্যামেরা একই সঙ্গে সেলফি ও রিয়ার ক্যামেরার কাজ করবে। ফোনের লঞ্চে সকলের নজর কেড়েছে এই ক্যামেরা সেটআপ। ক্য়ামেরা অ্যাপ-এ থাকছে HDR এনহ্যানসমেন্ট, সুপার নাইট মোড, প্রফেশনাল মোড, প্যানোরমা মোড-সহ একাধিক আকর্ষনীয় ফিচার। সংস্থার তরফে এটিকে এই সেগমেন্ট-এর অন্যতম সেরা ক্যামেরা বলে দাবি করা হচ্ছে।

৩) ফোনের ডিসপ্লে ৬.৪ ইঞ্চি। থাকছে ইনফিনিটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। 

৪) ৫০০০ mAh ব্যাটারি থাকছে এই ফোনে। ফাস্ট চার্জিংয়ের সুবিধাও থাকছে এই ফোনে। থাকছে রিভার্স চার্জিং-এর সুবিধাও। অর্থাৎ, এই ফোনটি থেকেই চার্জ দেওয়া যাবে আরেকটি ফোন।

৫) থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলকের সুবিধা।

৬) অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে Android 9.0 Pie।

Asus 6z-এর দাম:

Asus 6z এর দাম শুরু হচ্ছে ৩১,৯৯৯ টাকা থেকে। ১ জুন থেকে শুধুমাত্র Flipkart-এ পাওয়া যাবে এই ফোন। থাকছে নো-কস্ট ইএমআই-এর অফার।  

Read More