Home> রাজ্য
Advertisement

Matua, Shantanu Thakur: পঞ্চায়েত ভোটে মতুয়ারা থাকবেন কোন দিকে, শান্তনুর উত্তরে বাড়ল জল্পনা

বিজেপির প্রতি মতুয়াদের ক্ষোভ আছে কিনা এ প্রসঙ্গে অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের সাধারণ সম্পাদক সুখেন্দ্র নাথ গাইন  বলেন, মতুয়াদের মূল দাবি ছিল সিএএ। কথা ছিল আমাদের নিঃশর্ত নাগরিকত্ব দেওয়া হবে। এখন সেই দাবি মেটেনি

Matua, Shantanu Thakur: পঞ্চায়েত ভোটে মতুয়ারা থাকবেন কোন দিকে, শান্তনুর উত্তরে বাড়ল জল্পনা

মনোজ মণ্ডল: কখনও নাগরিকত্ব দেওয়ার কথা বলে, কখনওবা ভোটের মুখে মতুয়া মহাসংঘের প্রতিষ্ঠাতা হরিচাঁদ ঠাকুরের জন্মভিটেতে প্রধানমন্ত্রীকে পঠিয়ে মতুয়াদের মন জয় করার চেষ্টা করেছে বিজেপি। কিন্তু মতুয়াদের দাবির কোনও সুরাহা হয়নি। ফলে অসন্তোষ বাড়ছে তাদের মধ্যে। এমনটাই রাজনৈতিক মহলের ধারনা। এই পরিস্থিতিতে এবার পঞ্চায়েত নির্বাচনে মতুয়ারা কি বিজেপির পাশে থাকবে? রবিবার এরকম একটি প্রশ্নের উত্তর একপ্রকার এড়িয়েই গেলেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। তবে তিনি বললেন, এর উত্তর ভালো দিতে পারবেন রাজ্য বিজেপি নেতৃত্ব। কী চলছে, কী চলবে আগামীতে তা আমি বলতে পারব না। তাঁরাই বলতে পারবেন।

আরও পড়ুন-আসলে পঙ্গু হয়ে গিয়েছে রাজ্য সরকার, ডিসেম্বরের বেতনই দিতে পারবে না

পঞ্চায়েত ভোট নিয়ে শান্তনুর জবাবে অস্বচ্ছতা স্পষ্ট। রাজ্য নেতৃত্বের সঙ্গে কি তার সংঘাত মেটেনি! তাই কি এমন উত্তর? এনিয়ে বনগাঁর প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর বলেন, পঞ্চায়েত নির্বাচনে মতুয়ারা তৃণমূলের পাশেই থাকবেন। কারণ সিএএ, এনআরসি নিয়ে বিজেপি যে প্রতিশ্রুতি মতুয়াদের দিয়েছিল তা তারা রাখেনি।

সিএএ নিয়ে কেন্দ্রর টালবাহানাতেই কি মতুয়ারা অসন্তুষ্ট? শান্তনু ঠাকুর বলেন, সিএএ নিয়ে সুপ্রিম কোর্ট মামলা চলছে। সেই মামলার  নিস্পত্তি না হওয়া পর্যন্ত সিএএ কার্যকর করা সম্ভব নয়। এবার মতুয়া মহাসংঘের রাস উত্সবে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালজি।  প্রসঙ্গত, ওই রাস উত্সব নিয়ে মমতাবালা ঠাকুর বলেন, মতুয়া মহাসংঘের তরফে এবার কোনও রাস উত্সব হচ্ছে না।

বিজেপির প্রতি মতুয়াদের ক্ষোভ আছে কিনা এ প্রসঙ্গে অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের সাধারণ সম্পাদক সুখেন্দ্র নাথ গাইন  বলেন, মতুয়াদের মূল দাবি ছিল সিএএ। কথা ছিল আমাদের নিঃশর্ত নাগরিকত্ব দেওয়া হবে। এখন সেই দাবি মেটেনি। ফলে আগামী দিনে আলোচনা করে ঠিক হবে মতুয়ারা কী করবেন। এমন হতে পারে এর জন্যই হয়তো শান্তনু ওই কথা বলেছেন। আমাদের দাবি পূরণ না হলে আমরা কাদের দিকে থাকব তা নিয়ে ভাবব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More