Home> রাজ্য
Advertisement

Elephant At Ration shop: রেশনের জন্য বারবার দুয়ারে হাতি, তটস্থ চা বাগান

হাতির দল যে রেশন দোকানকে টার্গেট করেছে সেই দোকানের কর্মীদের দাবি, এনিয়ে মোট ১০ বার হাতির দল দোকান ভেঙেছে

Elephant At Ration shop: রেশনের জন্য বারবার দুয়ারে হাতি, তটস্থ চা বাগান

অরূপ বসাক: হাতির হানায় অতিষ্ঠ এলাকাবাসী। চা শ্রমিকদের জন্য মজুত করা রেশন সামগ্রী সাবাড় করে চম্পট দিল জংলি হাতির দল। তাও আবার একবার নয়। টানা ১০ বার একই রেশন দোকানে খাবারের খোঁজে হানা দিল হস্তিবাহিনী। ওই ঘটনা ঘটেছে ডুয়ার্সের বানারহাট ব্লকের মোগলকাটা চা বাগানে।

গত এক মাসে ওই রেশন দোকানে ১০ বার হানা দিয়েছে জংলি হাতি। দোকান ভেঙে চুরমার করে দিয়েছে। এমনটাই দাবি এলাকাবাসীর। এনিয়ে রীতিমতো আতঙ্কে চা বাগানের বাসিন্দারা। চা শ্রমিকদের অভিযোগ, প্রায় প্রতিদিনই এলাকায় হাতি ঢুকছে। দেখা নেই বন দফতরের। তাদের কাছে পর্যাপ্ত পটকা, সার্চ লাইট না থাকায় তারা হাতি তাড়াতে পারছেন না।

fallbacks

হাতির দল যে রেশন দোকানকে টার্গেট করেছে সেই দোকানের কর্মীদের দাবি, এনিয়ে মোট ১০ বার হাতির দল দোকান ভেঙেছে। কমপক্ষে ১৫০ জনের রেশন খেয়ে ফেলেছে হাতি।

fallbacks

এদিকে, বৃহস্পতিবার দুপুরে মালবাজার মহকুমার নাগরাকাটার খেরকাটার জঙ্গলে হাতির হানায় জখম এক ব্যক্তিকে উদ্ধার করলেন বনকর্মীরা। আহত ব্যক্তির নাম বিজয় ওঁরাও। জানা গিয়েছে তিনি মানসিক ভারসাম্যহীন। গতকাল ওই বৃদ্ধ স্থানীয় হাটে গিয়েছিলেন। কিন্তু বাড়ি না ফিরে তিনি খেরকাটা জঙ্গলে ঢুকে পড়েন। সেখানেই তার উপরে হামলা চালায় হাতি। রাতভর জঙ্গলের মধ্যেই পড়েছিলেন ওই বৃদ্ধ। বৃহস্পতিবার টহল দেওয়ার সময় জঙ্গল থেকে তাকে উদ্ধার করেন বনকর্মীরা। স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিত্সার পর তাকে মালবাজারে রেফার করা হয়েছে।

আরও পড়ুন-বড় খবর, পেট্রোল ৫ টাকা ও ডিজেল ৩ টাকা দাম কমল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More