Home> রাজ্য
Advertisement

Malbazar: হাতি গুঁড়িয়ে দেয় সীমানা-প্রাচীর, বাড়ি ভেঙে সাবাড় করে খাবারদাবার...

Malbazar: দুটি পৃথক জায়গায় হাতির হামলায় ক্ষতিগ্রস্ত ৫টি বাড়ি। হাতির আতঙ্ক এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাড়িয়েছে। এলাকাবাসীর অভিযোগ, বন দফতরের কোনও কর্মকর্তাই এলাকা পরিদর্শনে আসেননি!

Malbazar: হাতি গুঁড়িয়ে দেয় সীমানা-প্রাচীর, বাড়ি ভেঙে সাবাড় করে খাবারদাবার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মালবাজার মহকুমায় হাতির হানা অব্যাহত। গতকাল বুধবার গভীর রাতে হাতি হামলা চালিয়ে দুটি বাড়ি-সহ একটি বেসরকারি রিসর্টের সীমানা প্রাচীর গুঁড়িয়ে দেয়। ভোররাত নাগাদ স্থানীয় বাসিন্দাদের চিৎকারে হাতিটি ফের জঙ্গলে চলে যায়। ঘটনাটি গরুমারা জঙ্গল-সংলগ্ন উত্তর ধুপঝোড়া আলেকপাড়া এলাকার। 

আরও পড়ুন: Panchayat Election 2023: নন্দীগ্রামে জেলা পরিষদে প্রার্থী হচ্ছেন না সুফিয়ান, পরিবর্তে কাকে ঠিক করল দল?

জানা যায়  রাত প্রায় আড়াইটা নাগাদ সংলগ্ন গরুমারা জঙ্গল থেকে একটি হাতি বের হয়ে আসে আলেকপাড়া এলাকায়। ওই সময়ে সকলেই গভীর নিদ্রায় মগ্ন ছিলেন। হাতিটি এসে এলাকার মোহাম্মদ জব্বার ও আব্দুল করিমের রান্নাঘর গুঁড়িয়ে দেয়। সাবাড় করে ঘরে মজুদ যাবতীয় খাদ্যদ্রব্য। নষ্ট করে বাসন-কোসন-সহ অন্যান্য জিনিসপত্রও। এরপর হাতিটি সেখান থেকে চলে যায় দক্ষিণ ধুপঝোড়া এলাকায়। সেখানে একটি বেসরকারি রিসর্টের কংক্রিটের সীমানা প্রাচীর ভেঙে দেয়। ভোররাত নাগাদ হাতিটি ফের গরুমারা জঙ্গলে চলে যায়। ক্ষতিগ্রস্তরা যাবতীয় ক্ষতিপূরণ দাবি করেছেন। 

আরও পড়ুন: Panchayat Election 2023: বৃহস্পতিবার খুলছে স্কুল, প্রধান শিক্ষকদের পঞ্চায়েত ভোটে হাত লাগানোর নির্দেশ!

অন্য দিকে, হাতির আক্রমণে নাগরাকাটা ব্লকের সুখনি বস্তিতে ৩ গরিব মানুষের ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতে পাশের জলঢাকা জঙ্গল থেকে বেরিয়ে আসা দুটি হাতি ওই গ্রামের তিনটি বাড়িতে হামলা চালায়। এ এলাকার বাবুল ওঁরাও, বিষ্ণু সাঁওতাল ও তহসিল সাঁওতালের বাড়ির দেয়াল ভেঙে দিয়েছে হাতি। গতকাল রাতে সকলে যখন ঘুমোতে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন, ঠিক তখনই হাতির হানায় বাড়িঘর ভেঙে পড়ে। এই ভাবে হাতির হামলার কারণে সুখানি বস্তির বাসিন্দারা খুবই মর্মাহত। তাঁদের অভিযোগ, বন দফতরের কোনও কর্মকর্তা পরিদর্শনে আসেননি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More