Home> রাজ্য
Advertisement

West Midnapore: সরকারি গাছ বেআইনিভাবে কাটার অভিযোগ, প্রকাশ্যে শাসক দলের গোষ্ঠী কোন্দল

পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মিত্রসেনপুর এলাকায় একটি সরকারি খাস জায়গা থেকে বেশ কয়েকটি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠল পৌরসভার বিরুদ্ধে। সরকারি জায়গায় পৌরসভার এই ধরনের গাছ কাটা নিয়ে শুরু হয়েছে জোর শোরগোল। এই বিষয়ে পৌরসভার কোনো হাত নেই বলেও জানিয়েছেন তিনি। 

West Midnapore: সরকারি গাছ বেআইনিভাবে কাটার অভিযোগ, প্রকাশ্যে শাসক দলের গোষ্ঠী কোন্দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সরকারি জায়গায় গাছ বেআইনিভাবে কেটে বিক্রির অভিযোগ পৌরসভা বিরুদ্ধে। ঘটনায় শোরগোল এলাকায়। ঘটনায় তৃণমূল পরিচালিত পৌরসভার বিরুদ্ধে সরব তৃণমূলই। এই নিয়ে সুর চড়িয়েছে বিরোধীরাও। পাল্টা পৌরসভার চেয়ারম্যানের অভিযোগ পৌরসভা গাছ কাটেনি। গাছ কেটেছে গ্রামের মানুষই। পৌরসভাকে কালিমালিপ্ত করার জন্য দলেরই একাংশ অপপ্রচার করছে তার বিরুদ্ধে। ঘটনায় প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠী কোন্দল।

পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মিত্রসেনপুর এলাকায় একটি সরকারি খাস জায়গা থেকে বেশ কয়েকটি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠল পৌরসভার বিরুদ্ধে। মিত্রসেনপুর গ্রামের বেশ কিছু বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ কয়েক বছর ধরে সরকারি খাস জায়গায় থাকা গাছগুলি গ্রামবাসীরা রক্ষণাবেক্ষণ করে রেখেছিল। সেই গাছগুলি গ্রামের মানুষকে না জানিয়ে কেটে বিক্রি করে দিয়েছে পৌরসভা।

আরও পড়ুন: Jalpaiguri: মদ খেয়ে গাড়ি চালিয়ে টোটোতে ধাক্কা, কাঠগড়ায় ট্রাফিক পুলিস

সরকারি জায়গায় পৌরসভার এই ধরনের গাছ কাটা নিয়ে শুরু হয়েছে জোর শোরগোল। তবে এই বিষয়ে চন্দ্রকোনা পৌরসভার চেয়ারম্যান প্রতিমা পাত্রের দাবি, ওই গ্রামের কিছু মানুষ তাঁকে লিখিত আবেদন জানিয়েছিল গাছগুলি গ্রাম উন্নয়নের জন্য কেটে তারা বিক্রি করতে চায়। সেই আবেদন পত্র পেয়ে তিনি অনুমতি দিয়েছিলেন গাছগুলি কাটার।

এই বিষয়ে পৌরসভার কোনো হাত নেই বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, তাঁর বিরুদ্ধে চক্রান্ত করছে কয়েকজন কাউন্সিলর, পৌরসভার কাজে বাধা দেওয়ার জন্য।

আরও পড়ুন: Purulia: অচল প্ল্যান্ট! জলসংকট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে, ভুগছেন রোগীরা...

তবে গ্রামের কয়েকজন মানুষ চেয়ারম্যানের স্বপক্ষে কথা বললেও, এলাকার বেশকিছু মানুষ ও বিরোধীরা পৌরসভার দিকেই আঙ্গুল তুলেছেন। এমনকি গাছ কাটায় নাম জড়িয়েছে পৌরসভার চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধেও। তাদের দাবি, পৌর আইন না মেনে পৌরসভা গাছ কাটার অনুমতি দিয়েছে। পৌরসভার চেয়ারম্যানের ছেলে গাছ কাটার সঙ্গে যুক্ত ছিল। সেই দেখভাল করেছে।

যদিও এই দাবি অস্বীকার করেছে পৌরসভার চেয়ারম্যান। আর তৃণমুল পরিচালিত পৌরসভার বিরুদ্ধে গাছ কাটা নিয়ে সরব হয়েছে খোদ তৃণমুলের ওয়ার্ড সভাপতি থেকে চন্দ্রকোনা শহর তৃণমূল সভাপতি ওরফে পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর। ঘটনায় অস্বস্তিতে তৃণমূল পরিচালিত পৌরসভা। আর এই ঘটনায় শাসকদলের আভ্যন্তরীণ কোন্দল ফের প্রকাশ্যে এসেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More