Home> রাজ্য
Advertisement

Bengal Weather: ভোটের ফলাফলের দিনে থমকে বর্ষাও! স্বস্তি মিলতে পারে বিকেল-সন্ধ্যেয়

Weather Today: ঝড়বৃষ্টিতে দক্ষিণবঙ্গে স্বস্তি মিলতে পারে বিকেল বা সন্ধ্যের দিকে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কয়েকটি জেলায় দমকা ঝোড়ো হাওয়া ৫০ কিলোমিটার প্রতি ঘন্টায় গতিবেগে হতে পারে। বজ্রপাতের আশঙ্কা থাকবে।

Bengal Weather: ভোটের ফলাফলের দিনে থমকে বর্ষাও! স্বস্তি মিলতে পারে বিকেল-সন্ধ্যেয়

অয়ন ঘোষাল: থমকে বর্ষা। ৩১ শে মে থেকে একই জায়গায় মৌসুমী অক্ষরেখা। উত্তরবঙ্গে তড়িঘড়ি বর্ষা ঢুকে পড়লেও আপাতত থমকে। এ সপ্তাহে উত্তরবঙ্গ থেকে দক্ষিণে মৌসুমী বায়ু আসার সম্ভাবনা নেই। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা আগামী সপ্তাহের মাঝামাঝি দক্ষিণবঙ্গে আসতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সঙ্গে দমকা বাতাস। দক্ষিণবঙ্গে সকাল থেকে অস্বস্তি। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সর্তকতা। 

আরও পড়ুন, Ghatal Lok Sabha Election Result Live: হ্যাট্রিকের পথে দেব, তৃতীয় রাউন্ডের শেষে এগিয়ে তৃণমূলের তারকাপ্রার্থী

ঝড়বৃষ্টিতে দক্ষিণবঙ্গে স্বস্তি মিলতে পারে বিকেল বা সন্ধ্যের দিকে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কয়েকটি জেলায় দমকা ঝোড়ো হাওয়া ৫০ কিলোমিটার প্রতি ঘন্টায় গতিবেগে হতে পারে। বজ্রপাতের আশঙ্কা থাকবে। দক্ষিণবঙ্গে অস্বস্তিকর আবহাওয়া। সকাল থেকে ঘামে প্যাচপ্যাচে গরম। আজ পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। বজ্রপাতের আশঙ্কা থাকবে।

বুধবারেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। বৃহস্পতি ও শুক্রবার বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে গরম ও অস্বস্তিকর আবহাওয়া। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে ভারী বৃষ্টি সঙ্গে দমকা বাতাসের পূর্বাভাস। কাল থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে উত্তরবঙ্গে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো বাতাস ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বইতে পারে।

আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাতে ভারী বৃষ্টি চলবে। কলকাতা সকাল থেকে আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে। বেলা যত বাড়বে ততই অস্বস্তি বাড়বে পাল্লা দিয়ে। স্থানীয় বর্জ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় তাপমান আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৮৫ শতাংশ। 

ভিনরাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা কেরল, মাহে, লাক্ষাদ্বীপ, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে। তামিলনাড়ুতে ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে আসাম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশে। তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে। দিল্লিতে গরম রাতেরও সম্ভাবনা। তাপপ্রবাহের পরিস্থিতি দিল্লি উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ, উত্তরপ্রদেশ। বিহার, ওড়িশা, কঙ্কন, গোয়া, সৌরাষ্ট্র, কচ্ছে গরম ও অস্বস্তিকর আবহাওয়া। কাল থেকে বৃষ্টি শুরু পাঞ্জাব, হরিয়ানাতে।

আরও পড়ুন, Berhampore Lok Sabha Election Result: আচমকাই বহরমপুরে 'ঝুমে যো পাঠান', পিছিয়ে গেলেন অধীর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More