Home> রাজ্য
Advertisement

West Bengal Loksabha Election Result 2024: এক্সিট পোলের উল্টো ফল! বাংলায় বেনজির সবুজ ঝড়

৪২ আসনের মধ্যে ৩০ আসনে বেশি আসনে এগিয়ে ঘাসফুল শিবিরই।  ২০১৯ সালে লোকসভা ভোটে এ রাজ্য়ে বিজেপির ফল ছিল চমকপ্রদ। ১৮ আসনে জিতেছিল গেরুয়াশিবির। তৃণমূলের দখলে ছিল ২২ আসন, আর কংগ্রেসের ২।

West Bengal Loksabha Election Result 2024: এক্সিট পোলের উল্টো ফল! বাংলায় বেনজির সবুজ ঝড়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মিলল না এক্সিট পোল! লোকসভা ভোটে বাংলায় বেনজির সবুজ ঝড়। ৪২ আসনের মধ্যে ৩০ আসনে বেশি আসনে এগিয়ে ঘাসফুল শিবিরই। বিজেপি ঝুলিতে ১২ আসন। 

আরও পড়ুন:   Balurghat Lok Sabha Constituency result: বিপ্লবেই বাজিমাত বালুরঘাটে, হারছেন সুকান্ত!

জোটে জট! বাংলায় ৪২ আসনে একাই লড়িয়েছিল তৃণমূল। ২০১৯ সালে লোকসভা ভোটে এ রাজ্য়ে বিজেপির ফল ছিল চমকপ্রদ। ১৮ আসনে জিতেছিল গেরুয়াশিবির। তৃণমূলের দখলে ছিল ২২ আসন, আর কংগ্রেসের ২। এবার কী হবে? অধিকাংশ এক্সিট পোলেই এগিয়ে ছিল বিজেপিই। কিন্তু এদিন ব্যালট খুলতে দেখা অন্য ছবি। চূড়ান্ত ফল আসেনি এখনও। তবে গতবারের জেতা আসনগুলি পিছিয়ে পদ্মশিবির।

এদিকে দিল্লিতে ফের সরকার গড়তে চলেছে বিজেপি। ইতিমধ্যেই ম্যাজিক ফিগার পার করে ফেলেছে তারা। বাংলায় কেন উল্টো ফল? রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটের মুখে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বাড়িয়েই বাজিমাত করল তৃণমূল। সঙ্গে প্রচারে ঝড়। ভোট-পর্ব আড়াই মাস ধরে গোটা রাজ্যে কার্যত চষে বেড়িয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। খাস কলকাতাতেই রোড-শো করেছেন ১২ কিমি পথে। দেশের কোনও রাজনৈতিক নেতাকে প্রচারে এত সময় দিতে দেখা যায় না। ভোটের তারই সুফল মিলল। বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই আবির খেলা শুরু করে দিয়েছেন তৃণমূল কর্মী-সমর্থক।

এর আগে, সপ্তম দফার ভোটের দিনে ইন্ডিয়া জোটের 'জরুরি' বৈঠক হয়েছিল দিল্লিতে। সেই বৈঠকে অবশ্য ছিল না তৃণমূল। আজ, গণনার দিন শরিক দলের নেতাকে ফের দিল্লিতে তলব করেছে প্রদেশ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কখন? বিকেল থেকে বুধবার সকালের মধ্যে। এখনও পর্যন্ত যা খবর, বুধবার বৈঠকে বসতে চলেছে ইন্ডিয়া জোট। ফোনে মমতাকে সেই বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন খাড়গে। কংগ্রেস সূত্রের খবর, আমন্ত্রণ গ্রহণ করেছেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন:  Bengal Weather: ভোটের ফলাফলের দিনে থমকে বর্ষাও! স্বস্তি মিলতে পারে বিকেল-সন্ধ্যেয়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More