Home> রাজ্য
Advertisement

রেশনে দুর্নীতির অভিযোগ রাজ্যপালের, কড়া জবাব দিল নবান্ন

শনিবার একটি টুইট করে রেশন ব্যবস্থায় অনিয়ম হচ্ছে বলে মন্তব্য করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তার আগে নবান্নে চিঠি লিখে রেশনে দুর্নীতির অভিযোগ করেন রাজ্যপাল

রেশনে দুর্নীতির অভিযোগ রাজ্যপালের, কড়া জবাব দিল নবান্ন

নিজস্ব প্রতিবেদন: রেশন দুর্নীতির অভিযোগ তুলে রাজ্যপালের চিঠির কড়া জবাব দিল রাজ্য সরকার।শনিবার নবান্ন থেকে চিঠি লিখে রাজ্যপালকে জানানো হয়েছে রেশন ব্যবস্থায় দুর্নীতি হয়েছে বলে আপনি যে অভিযোগ জানিয়েছেন তার সঙ্গে প্রকৃত ঘটনার কোনও মিল নেই। আপনার মন্তব্য দুর্ভাগ্যজনক ও তথ্য সমৃদ্ধ নয়।

আরও পড়ুন-রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ২৩, মৃতের সংখ্যা বেড়ে ১২: মুখ্যসচিব

নবান্নর তরফে পাঠানো ওই চিঠিতে লেখা হয়েছে, প্রায় ৯ কোটির বেশি মানুষকে রেশন পৌঁছে দিতে রাজ্য প্রশাসন দিনরাত এক করে কাজ করছে। আগামী ৬ মাস প্রতি মাসে মাথাপিছু ৫ কিলোগ্রাম খাদ্যশস্য বিনামূল্যে দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের থেকে কোন ধরনের খাদ্যশস্য রাজ্যে এখনও অব্দি এসে পৌঁছায়নি। সাধারণ মানুষের কাছে রেশন পৌঁছতে যারা দুর্নীতি করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। ইতিমধ্যেই ৩২ জনের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজ্য সরকারের তরফে আরও জানানো হয়েছে, রেশন ব্যবস্থায় কোনও দুর্নীতি বরদাস্ত করা হবে না।

আরও পড়ুন-Live: রাজ্যে করোনায় আক্রান্ত ১৭৮, মৃত ১২ | দেশে আক্রান্ত ১৪৭৯২, মৃত ৪৮৮

উল্লেখ্য, শনিবার একটি টুইট করে রেশন ব্যবস্থায় অনিয়ম হচ্ছে বলে মন্তব্য করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তার আগে নবান্নে চিঠি লিখে রেশনে দুর্নীতির অভিযোগ করেন রাজ্যপাল। টুইটে তিনি লেখেন, গণবন্টন ব্যবস্থায় অনিয়মের দরুন প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় পাওয়া খাদ্যশস্য থেকে বঞ্চিত হচ্ছেন গরিব মানুষ। এনিয়ে মুখ্য সচিবের কাছে বিষয়টি জানতে চেয়েছি।  

Read More